বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

শ্রীপুরে কলেজ অধ্যক্ষের ওপর যুবলীগ নেতার নেতৃত্বে হামলা

 

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের উপর গতকাল বুধবার স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে হামলা ও মারধোরের অভিযোগ পাওয়া গেছে। ওই হামলার ঘটনায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে পৌর যুবলীগ নেতা আশরাফুল আলম ওয়াসীম ও বহিরাগতরা শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দকে কলেজে যেতে বিভিন্ন সময় হুমকি ও বাধা প্রদান করে আসছিলেন। ওই কলেজের চারজন শিক্ষকও ভারপ্রাপ্ত অধ্যক্ষের নামে গত জানুয়ারিতে মিথ্যা তথ্য দিয়ে শ্রীপুর থানায় ৪টি সাধারণ ডায়েরি করেন। তারাও অধ্যক্ষকে কলেজে যেতে বাধা প্রদান করেন বলে অভিযোগে জানান ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এসব বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকারের বিভিন্ন মহলে অবহিত করলে যুবকেরা ক্ষিপ্ত হয়ে উঠেন। বুধবার সকালে শ্রীপুর পৌর যুবলীগ নেতা আশরাফুল আলম ওয়াসীমের নেতৃত্বে ১০/১২ জন বহিরাগত যুবক মোটরসাইকেল যোগে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেন। তারা ভারপ্রাপ্ত অধ্যক্ষকে খোঁজাখুঁজি করে কৃষি বিজ্ঞান বিভাগের ভেতর থেকে টেনে  বের করে কিল ঘুসি ও লাঞ্ছিত করেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও সাধারণ শিক্ষকেরা জানান, এসময় তারাও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন। পরে তাদের সহায়তায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন। এসময় হামলাকারীরা কলেজের লাইব্রেরীয়ান হামিদুল ইসলাম ও তিনজন অফিস সহায়ককে মারধোর করে। ঘটনার পর প্রকাশ্যে হামলাকারীরা কলেজ চত্বরে মিছিল করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও প্রচার করে।

অভিযুক্ত ওয়াসীম জানান, তিনি ঘটনার সময় কলেজে যাননি। ঘটনা শুনার পর কলেজে গিয়েছিল। তার বিরুদ্ধে আনা অভিযোগটি সত্য নয় বলে তিনি জানান।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ আইনী প্রক্রিয়ায় রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ