মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

বাগমারায় অগ্নিকণ্ডে দুই কৃষকের বাড়ি ভস্মীভূত

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর বাগমারায় রান্না করা চুলার আগুনে কাউছার আলী এবং বোরহান উদ্দীন নামে দুই কৃষকের বাড়ি পুড়ে গেছে। বৃহস্পতিবার উপজেলার শ্রীপুর ইউনিয়নের জনকিতাপাড়া এই আগুনের ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের আত্মচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে কয়েকটি পানির পাম্পের (মটরের) পানি ও ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

জানা গেছে, উপজেলার শ্রীপুর জনকিতাপাড়া গতকাল বেলা ১১টার দিকে কাউছার আলীর নিজ রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। কিছু বুঝে উঠার আগে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পুরা বাড়ি ছড়িয়ে পড়ে। এতে করে কাউছার আলী ও বোরহান আলী নামে দু’ কৃষকের সমস্ত বাড়ি-ঘর আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে। স্থানীয়রা তাৎক্ষণিক বালতি, শ্যালো মেশিনসহ বিভিœ উপায়ে নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীর ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে দুই পরিবারের সমস্ত পুড়ে ছাই হয়ে যায়। কাউছার আলী জানান, কিভাবে লেগেছে তা জানা যায়নি। কৃষি কাজে সবই বাড়ির বাইরে থাকায় ঘটনার সময় বাড়িতে কেউ ছিল না। স্থানীয়রা আগুনের লেলিহান দেখে লোকজন আগুন আগুন বলে ডাকাডাকি শুরু করে। বিষয়টি জানতে পেরে অন্যদের মত এসে দেখে তার বাড়িতে আগুন লেগেছে। এতে করে তার ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। একই ভাবে ক্ষতি গ্রস্ত বোরহান উদ্দিন জানান, আগুনে তার ১০ থেকে ১১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এব্যাপারে বাগমারার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার ইব্রাহীম হোসেন জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে তাদের যাবার আগে বাড়ির যাবতীয় মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।

এদিকে আগুনে কাউছার আলী এবং বোরহান উদ্দীনের বাড়ি পুড়ে যাবার খবর জেনে মুঠো ফোনে স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ