বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

ধর্মীয় স্বাধীনতা ও আঞ্চলিক স্থিতিশীলতার  জন্য জামায়াতের হুমকি হয়ে ওঠার প্রশ্ন  অবান্তর - তাসনীম আলম

 

 দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইন সংস্করণে গত ৬ মার্চ প্রকাশিত একটি রিপোর্টে কংগ্রেস ম্যান জিম ব্যাংকস কর্তৃক বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি উত্থাপিত বলে কথিত একটি প্রস্তাব পাস হওয়ার খবরে বিস্ময় প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপাক মোঃ তাসনীম আলম বলেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইন সংস্করণে গত ৬ মার্চ প্রকাশিত রিপোর্টের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে জিম ব্যাংকস-এর উত্থাপিত বলে কথিত প্রস্তাবটি প্রকৃতপক্ষে পাস হয়েছে কিনা তা আমরা জানিনা। প্রকৃতপক্ষেই যদি এ ধরনের কোন প্রস্তাব পাস হয়ে থাকে তাহলে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ঐ প্রস্তাবটি পাস হওয়ার খবরে আমরা বিস্মিত হয়েছি। 

গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইন সংস্করণে, কথিত ঐ প্রস্তাবের বরাত দিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে সব কথা লেখা হয়েছে তা মোটেই সত্য নয়। আমরা দৃঢ়তার সাথে জানাতে চাই যে, যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধের সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোন সম্পর্ক নেই। দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সন্ত্রাসবাদীদের জামায়াতের মদদ দানের প্রশ্নই আসে না। ধর্মীয় স্বাধীনতা ও আঞ্চলিক স্থিতিশীলতার জন্য জামায়াতের হুমকি হয়ে ওঠার প্রশ্ন অবান্তর। 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা অপপ্রচার চালানো থেকে বিরত থাকার জন্য তিনি মার্কিন কংগ্রেসম্যান জিম ব্যাংকসসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ