শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

খুলছে পাকিস্তানের বিমানবন্দর

৪ মার্চ, আল জাজিরা : ভারতের সঙ্গে উত্তেজনার জেরে কিছু সময়ের জন্য পাকিস্তানের বিমানবন্দরগুলো বন্ধ রাখার পর ফের সেগুলো চালু হতে শুরু করেছে। ইতোমধ্যেই আংশিকভাবে অন্তত পাঁচটি বিমানবন্দরের কার্যক্রম শুরু হয়েছে। রবিবার লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম আংশিকভাবে চালুর অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর আগে শুক্রবার করাচি আন্তর্জাতিক বিমানবন্দর, পেশোয়ার আন্তর্জাতিক বিমানবন্দর, কুয়েত্তা আন্তর্জাতিক বিমানবন্দর এবং ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের জন্যও একই নির্দেশনা দেওয়া হয়। শুক্রবার থেকেই এসব বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম।

পাকিস্তানের বিমানবন্দরগুলো খুলে দেওয়ার ঘোষণা পরমাণু শক্তিধর দুই বৈরী প্রতিবেশীর মধ্যে উত্তেজনা প্রশমনের ইঙ্গিত হিসেবে প্রতীয়মান হচ্ছে। যদিও দুই দেশের উত্তেজনা এখনই পুরোপুরি মিটে যায়নি।

শুক্রবার সন্ধ্যায় করাচি থেকে একটি ফ্লাইট ইসলামাবাদ পৌঁছায়। এদিন করাচি থেকে আরও তিনটি ফ্লাইট সৌদি আরবের জেদ্দা, মদিনা ও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা করে। গতকাল সোমবার দুপুর থেকে উল্লেখযোগ্য অন্য বিমানবন্দরগুলোও তাদের স্বাভাবিক কার্যক্রম শুরু করার কথা। আংশিকভাবে ফ্লাইট চলাচল চালু হলেও এ মুহূর্তে যাত্রীর সংখ্যা অপেক্ষাকৃত কম বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ