শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘যুদ্ধে’ নামছে পাকিস্তান

 ৪ মার্চ, ডন : পাকিস্তান তার দেশে সকল সন্ত্রাসী ও জঙ্গী গোষ্ঠীর বিরুদ্ধে 'যুদ্ধে' নামছে। শিগগিরই এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে নামছে বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে। রবিবার একটি সূত্র এক বিবৃতিতে দেশটির সাংবাদিকদের এ তথ্য জানায়।

সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানের খবর সম্পর্কে দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী নিশ্চিত করেছেন। ডনকে দেওয়া এক সাক্ষাৎকারে ফাওয়াদ চৌধুরী বলেন, তার সরকার সকল জঙ্গী গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার দৃঢ় সিধান্ত নিয়েছে।

তবে পাকিস্তান ঠিক কবে সন্ত্রাসী দমনে অভিযানে নামছে তার বিস্তারিত কিছু জানাননি।

এ সম্পর্কে তিনি বলেন, দেশটির নিরাপত্তার বাহিনীর স্বার্থে এ সম্পর্কে কিছু বলা যাবে না।

ভারতের কাশ্মীরে হামলার পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক চাপে সন্ত্রাসীদের বিরুদ্দে কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে বিবৃতিতে বলা হয়েছে, কারো চাপে এ পদক্ষেপ নেয়া হচ্ছে না।

বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের স্বার্থেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে। পরবর্তী প্রজন্মকে একটি সুন্দর পাকিস্তান দেয়ার জন্য এ পদক্ষেপ।

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী।

ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গী নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

এর জবাবে ২৭ ফেব্রুয়ারি ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে ভারতীয় পাইলট অভিনন্দনকে।

অবশ্য গত শুক্রবার ভারতীয় পাইলট অভিনন্দনকে ছেড়ে দেয়ার মাধ্যমে ভারত ও পাকিস্তানের মধ্যে বিরাজমান উত্তেজনা একটু হলেও কমেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ