বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

কৃষক প্রশিক্ষণ
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষনা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের আওতায় দিনব্যাপী “কৃষক প্রশিক্ষণ” সম্প্রতি অনুষ্ঠিত হয়। অফিসার্স ক্লাবে  অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোহাম্মদ আবু নাছের। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনিছুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা  চিন্ময় করের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভুইয়া। দিনব্যাপী প্রশিক্ষণে ৬০ জন কৃষক-কৃষানি অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে ভিয়েতনাম থেকে আনা উন্নত জাতের নারিকেল চারা বিতরণ করা হয়।
গার্লস ইন স্কাউট
ঝিনাইদহে গার্লস ইন স্কাউট উপদল নেতা কোর্সের উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি জেলা স্কাউট ভবনে এ কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এসময় জেলা স্কাউটের কোর্স লিডার এলটি মুহা: আবু বকর ছিদ্দীক, সম্পাদক মহিউদ্দিন, সহকারী লিডার ট্রেনার দিদার হোসেন, আবু জাফর, শান্তি মোদক প্রমুখ উপস্থিত ছিলেন। জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় মঙ্গলবার থেকে শুরু হওয়া এ কোর্স চলবে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে জেলার ৬ উপজেলার ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন ছাত্রী অংশ নিচ্ছে।
প্রেস ব্রিফিং
রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাটে জেলা তথ্য অফিসের আয়োজনে সাংবাদিকদের সঙ্গে দেশের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজারহাট উপজেলা অফিসার্স ক্লাবে প্রেস ব্রিফিং করেন জেলা তথ্য অফিসার মো. শাহজাহান আলী। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান।
সনদপত্র বিতরণ
নওগাঁ: নওগাঁয় রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৩দিন ব্যাপী রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি এ্যাডঃ এ,কে,এম ফজলে রাব্বী। সম্প্রতি সোসাইটি মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা কমিটির সহ-সভাপতি ও সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, সাধারন সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর এ,কে,এম নাজমুল হক মন্টু, কমিটির সদস্য দেওয়ান আলী আকবর, বিভাষ মজুমদার গোপাল, আকলিমা খাতুন, জাহাঙ্গীর আলম,  ইউনিট অফিসার নাজমুল আলম প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি ৫টি কলেজের ২৫ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ