মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সত্যের আলোয় জাতিকে আলোকিত করার আহবান

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগ এবং দ্য নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (নিলস)-বাংলাদেশের যৌথ উদ্যোগে দখধি ঈধৎববৎ এঁরফবষরহব’ শীর্ষক দিনব্যাপী একটি ওয়ার্কসপ ২২ ফেব্রুয়ারি   সকাল ১০ টায় চবি আইন অনুষদ গ্যালারিতে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে  ওয়ার্কসপের উদ্বোধন করেন  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের   উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চবি আইন অনুষদের ডিন ও নিলস-এর উপদেষ্টা প্রফেসর এ বি এম আবু নোমানের সভাপতিত্বে ওয়ার্কসপে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিলস-বাংলাদেশের প্রেসিডেন্ট  নাসরিন সুলতানা।
 উপাচার্য   বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন বাংলাদেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়।
এটি সম্ভব হয়েছে আমাদের অন্তর্দৃষ্টি সম্পন্ন শিক্ষক-গবেষকরা নিরবচ্ছিন্নভাবে জ্ঞান-গবেষণায় নিজেদের নিয়োজিত রেখে একদিকে অবিরাম জ্ঞান সৃজন এবং জ্ঞান উৎপাদন করে চলেছেন অন্যদিকে উৎপাদিত সেই জ্ঞান আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের মাঝে বিতরণের মাধ্যমে উন্নত মানব সম্পদ তৈরীতে অবদান রেখে যাচ্ছেন। 
ওয়ার্কসপে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন   আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব   মাসুমা জামান, চবি আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ মঈন উদ্দীন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের এডভোকেট মোহাম্মদ জিয়াউল হক, চবি আইন বিভাগের সহকারী অধ্যাপক  সাইদ আহসান খালিদ ও  হাসান মুহাম্মদ রোমান এবং বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার   রুমানা আনিস। অনুষ্ঠান পরিচালনা করেন নিলস-বাংলাদেশের ট্রেজারার  মোহাম্মদ সাজ্জাদ। সেমিনারে বাংলাদেশের সরকারী-বেসরকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাড়ে চারশত আইনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ