বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে মিয়ানমার সেনাবাহিনীর মেজর নিহত

২৬ ফেব্রুয়ারি, রয়টার্স : মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে বুথিডং টাইনশিপের কাছে শুক্রবার রাতে আরাকান আর্মির সঙ্গে লড়াইয়ে মিয়ানমার সেনাবাহিনীর এক মেজর নিহত হয়েছে। কমান্ডার ইন চিফের দফতর থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। এই শহরের কাছাকাছি সীমান্ত চৌকিতে হামলা চালিয়ে গত জানুয়ারিতে ১৩ জন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে আরাকান আর্মি।

দফতরের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জানান যে নিহত অফিসার হলে মেজর অং কো নেইন।

বিস্তারিত আর কিছু না জানিয়ে তিনি ইরাবতীকে বলেন, নিহতের ঘটনা সত্য। বুথিডংয়ের যেখানে চারটি পুলিশ পোস্টে হামলা হয়েছিলো সেখানেই এই ঘটনা ঘটে।

নেইনের স্ত্রী দাও ফেও পা পা উইন এক ফেসবুক পোস্টে বলেন: এখন আমার সঙ্গে শুধু দুটি মেয়ে রয়েছে। তাকে সমবেদনা জানিয়ে অনেকে জাবাব দেয়। নিজেকে মেজর নেইনের বোন পরিচয়দানকারী মাসারিতা নিয়ারনি তার ফেসবুক পেজে লিখেন যে তার ভাই ডিফেন্স সার্ভিস একাডেমি থেকে ৪৪তম ইনটেকে গ্রাজুয়েট হয় এবং উত্তর রাখাইনের লড়াইয়ে নিহত হয়। তবে সে শনিবার মারা যায় বলে নিয়ারনি উল্লেখ করে। পরে অবশ্য এই পোস্টটি সরিয়ে ফেলা হয়। আরাকান আর্মি চিন রাজ্যের কাছাকাছি ও উত্তর রাখাইনের বিভিন্নস্থানে সংঘর্ষের কথা জানালেও বুথিডংয়ে সংঘর্ষ হয়েছে বলে উল্লেখ করেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ