শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ৬টি পদ মহাজোটের সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি-জামায়াত

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ৭টি পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ তথা মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল। আর সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি ও ২টি সহ-সাধারণ সম্পাদকসহ ১১টি পদ নিয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবি ঐক্যফ্রন্ট প্যানেল। শনিবার ২৩ ফেব্রুয়ারি সমিতির নিজস্ব কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে ৩০৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন এডভোকেট আ. জ.ম মঈনউদ্দিন। ৩০২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল। সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে উভয় প্যানেলের এডভোকেট আবদুর রহমান ও এডভোকেট সাইফুদ্দিনের প্রাপ্ত ভোট ২৭৩ সমান হওয়ায় এ পদে নির্বাচন কমিশন কার্যকরী পরিষদের মেয়াদের এডভোকেট আবদুর রহমান প্রথম ৬ মাস এবং এডভোকেট সাইফুদ্দিন শেষ ৬ মাস দায়িত্ব পালন করার সিদ্ধান্ত দেন।

আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে আ’লীগ সমর্থিত প্যানেল থেকে বিজয়ী বাকিরা হচ্ছেন সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট সাইফুদ্দিন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট আরিফুল মোস্তফা, সদস্য যথাক্রমে- এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট আব্বাস উদ্দিন ও এডভোকেট মোহাম্মদ বদিউল আলম সিকদার।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্ট মোস্তাক-হেলালী প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহসহ ১১টি পদে জয়লাভ করেছেন। এ প্যানেল থেকে বিজয়ী অন্যান্যরা হলেন সহ-সভাপতি এডভোকেট হোসাইন আহামদ আনসারী, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট ফিরোজুল আলম, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট আবদুর রহমান, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, নির্বাহী সদস্য এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট এস.এম নুরুল ইসলাম, এডভোকেট সব্বির আহামদ, এডভোকেট মঈনুল আমিন ইমু, এডভোকেট কলিম উল্লাহ মামুন এবং এডভোকেট মিজানুর রহমান ভুট্টো।

অনলাইন আপডেট

আর্কাইভ