বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২
Online Edition

মহাপরিচালকের দুঃখ প্রকাশ ॥ তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁও বিজিবি’র গুলীতে তিন গ্রামবাসী নিহত ও আরো অন্তত ১৭জন আহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল শাফিনুুল ইসলাম (এনডিসি, পিএসসি)। সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ দুঃখ প্রকাশ করেন।
তিনি বলেন, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ে বিজিবি সদস্যদের গুলীতে যে হতাহতের ঘটনা ঘটেছে তা অত্যন্ত অনাকাক্সিক্ষত অপ্রত্যাশিত ও দুঃখজনক। আমরা এ ঘটনায় বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছি। কমিটি বিষয়টি তদন্ত করে দেখবেন এবং তদন্ত রিপোর্ট অনুযায়ী দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনাস্থলের আশে পাশের বাসিন্দা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলেছেন বলেও জানান তিনি।
গুলীতে নিহত ও আহতদের পরিবারকে সহায়তা করা হবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে, তদন্ত শেষে বিষয়টি তিনি দেখবেন।
এ সময় বিজিবি’র ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফিন, জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম, ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ, পুলিশ সুপার মনিরুজ্জামান, পঞ্চগড় ১৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মহিউস সুন্নাহসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু চোরাচালানকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের সময় বিজিবি’র গুলীতে ৩ জন নিহত ও ১৭ জন আহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ