সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

নিজের অর্থায়নে স্কুলের সড়ক পাকা করে দিলেন সাবেক শিক্ষার্থী

চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছার বড় আন্দুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুলে যাবার কাঁচা সড়ক নিজস্ব অর্থায়নে পাকা (সোলিং) করে দিলেন স্কুলেরই সাবেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল হামিদ মুন্না। তিনি স্কুলের পার্শ্ববর্তী গ্রাম বড় আন্দুলিয়া গ্রামের জাফর ইকবালের পুত্র এবং স্কুলের প্রথম ব্যাচের শিক্ষার্থী। যশোর সরকারি এমএম কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ¯œাতোকত্তর ডিগ্রি সম্পন্ন করে বর্তমানে আউট সোর্সিংয়ের পেশায় নিয়োজিত রয়েছেন।
আব্দুল্লাহ আল হামিদ বলেন, আমি স্কুলটির প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলাম। আমার ব্যাচে আমার সাথে মাত্র আরেকজন শিক্ষার্থী ছিলেন। আমি ২০০৭ সালে এসএসসি পাশ করে যশোর সরকারি এমএম কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স সম্পন্ন করেছি। তিনি বলেন ছাত্রজীবন থেকেই আমি আউটসোসিং শুরু করি। মাস্টার্স পাশের পর চাকুরি না পেয়ে আউটসোর্সিংকেই পেশা হিসেবে নিয়ে বর্তমানে মুটামুটি স্বাবলম্বী। আমার ছোট বেলার স্কুলটিতে বর্ষাকালে এখনো শিক্ষার্থীদের যেতে খুব বিড়ম্বনায় পড়তে হয়। তাই স্ব-উদ্যোগে মূল সড়ক থেকে স্কুলে যাবার ২০/২৫ ফুট সড়কটি ইটের সোলিং (পাঁকা) করে দিয়েছি। তিনি বলেন প্রচারের উদ্দেশ্যে আমি এটি করিনি। আমি চাকুরিজীবি না হলেও মুটামুটি প্রতিষ্ঠিত। বিভিন্ন সময়ে সামাজের বিভিন্ন কাজ করে থাকি। এটিও তেমনি একটি।
স্কুলটির সহকারী শিক্ষক মুঞ্জুরা খাতুন বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। স্কুলেরই একজন সাবেক শিক্ষার্থী ও আমার একজন ছাত্র এমন একটি সমাজসেবামূলক কাজ করে দেয়ায় শিক্ষক হিসেবে আমার গর্ব হচ্ছে। সমাজের শিক্ষিত ও সক্ষম ব্যক্তিরা এভাবে ছোটখাট কাজ করে দিলে সমাজের উন্নয়ন তরান্বিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ