সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

কারিগরি শিক্ষা বোর্ডের নার্সিং শিক্ষার্থীদের নিয়োগের বিরোধিতা ডিপ্লোমা নার্সদের

স্টাফ রিপোর্টার : কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নার্সিং পেশার শিক্ষার্থীদের নিয়োগ দেওয়া  অযৌক্তিক বলে দাবি করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন। একইসঙ্গে কারিগরি শিক্ষা বোর্ডের নার্সিং শিক্ষার্থীরা নার্সিংয়ে ডিপ্লোমা ডিগ্রিধারী শিক্ষার্থীদের সমমর্যাদা পাওয়ার যোগ্য নয় বলেও দাবি সংগঠনটির।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানায়। বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সভাপতি সাদিয়া আক্তার, সাধারণ সম্পাদক মো. রাকিব হোসেনের নেতৃত্বে সংগঠনের সদস্যরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে দাবি করা হয়, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল নার্স নিয়োগের জন্য যেসব নীতিমালা প্রয়োগ করে, কারিগরি শিক্ষাবোর্ড তা যথাযথ প্রয়োগ করে না। কারিগরি শিক্ষাবোর্ড থেকে যে নার্সিং শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে সেই শিক্ষাও অসম্পূর্ণ। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা কোর্সগুলো অসম্পূর্ণ ও অযৌক্তিক। এর স্বপক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন তারা।
এ ধরনের নিয়োগ জনগণের চরম স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে এবং নার্সিং শিক্ষা ও সার্ভিসের মান নষ্ট করতে পারে বলে উদ্বেগ প্রকাশ করে তাদের নিয়োগ না দিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের হস্তক্ষেপ দাবি করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের নেতারা। সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দিতে রওনা হয় মানববন্ধনকারী কর্মীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ