সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে এসএমই ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে শুরু হয়েছে ‘আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স। এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের টেকনিক্যাল অ্যাসিসটেন্স টু বিসিক’ এর অধীনে চট্টগ্রামের ব্র্যাক লার্নিং সেন্টার মিলনায়তনে গতকাল এ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। কোর্সে অংশগ্রহণকারী ২৫ নারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
গতকাল শনিবার এসএমই ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয় প্রশিক্ষণের পাশাপাশি উদ্যোক্তাদের কারিগরী সহায়তাও দেয়া হচ্ছে। এসএমই ফাউন্ডেশনের দক্ষ প্রশিক্ষকরা পাঁচ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন। প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসমএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। আগামী ২০ ফেব্রুয়ারি প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।
এসএমই ফাউন্ডেশন জানায়, ইতোমধ্যে তাদের পক্ষ থেকে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, বুটিকসহ নানা বিষয়ে যারা প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। যাতে তারা ভবিষ্যতে ব্যবসায় সফল হতে পারেন এবং সফল উদ্যোক্তা হিসেবে কর্মসংস্থান তৈরি করতে পারেন।
এর আগে ঢাকা এবং খুলনায় ৪৯ জন নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্যান্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। মোট ৮টি বিভাগীয় শহরে ২শ’ নারী উদ্যোক্তাকে বিনামূল্যে এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

অনলাইন আপডেট

আর্কাইভ