সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

শ্রীপুরে শ্রমিক অসন্তোষ

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে আকন্দ টেক্সটাইল মিলস্ লিমিটেডে মুজুরীর দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এতে তিনজন শ্রমিক আহতের ঘটনা ঘটেছে।
উপজেলার টেপির বাড়ি অবস্থিত ওই মিলে শনিবার সকাল ১১টা থেকে শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করে। এ সময় মিল কর্তৃপক্ষ তাদের রড ও ইট দিয়ে আঘাত করে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে শ্রীপুর থানা পুলিশ এসে পরিবেশ নিয়ন্ত্রণ করে।
মাথায় আঘাতপ্রাপ্ত রিং সেকশনের সিনিয়র অপারেটর আব্দুল কাদির বলেন, সরকার বেতন বাড়ানোর পরও আমাদের মিলে কোনো বেতন বাড়ায়নি। বরং আগে যা ছিলো তার চেয়ে ১শ’ টাকা কমানো হয়েছে। তাকে সিকিউরিটি ইট দিয়ে মাথায় আঘাত করেছে বলে জানায়।
সাফায়েত ও দোলেনা নামের অন্যদু’জন অপারেটর নাকে মুখে ও কোমরে রড ও ইট দ্বারা আঘাত পেয়েছেন। তারা জানায়, এই মিলে প্রায় তিন থেকে চারশ শ্রমিক কাজ করে।
প্রত্যেক মাসে বেতন দিতে গড়িমসি করে। মাসের ১৫ তারিখ পার হলেও বেতন দেয় না। তাছাড়া মেয়েরা ওয়াশ রুমে গেলেও গালিগালাজ করে। এসব বিষয় নিয়ে কথা বলাতেই ম্যানেজার মকবুলের নির্দেশে আমাদের ওপর হামলা চালানো হয়েছে।
মিল কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় প্রতিনিধি মঞ্জুরুল হক  মোড়ল বলেন, দু’একজন শ্রমিক একটু আধটু ব্যাথা পেয়েছে এটা তেমন কিছু না।  বেতন নিয়ে কোনো ঝামেলা নেই।
শ্রীপুর থানার এসআই এখলাস জানায়, শ্রমিকরা বেতনের দাবিতে আন্দোলন করতে চেয়েছিলো কিন্তু মালিকপক্ষ তাদের দাবি মেনে নিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ