রবিবার ১২ জুলাই ২০২০
Online Edition

৩৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরেও মুক্তি পেলেন না রাজীব

১৩ ফেব্রুয়ারি, ইন্টারনেট : চারদিন ধরে প্রায় ৩৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরেও কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে মুক্তি দিল না ভারতের গোয়েন্দা সংস্থা (সিবিআই)। গত শনিবার থেকে তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। গতকাল বুধবার  আবারও শিলংয়ের সিবিআই দফতরে যেতে বলা হয়েছে তাকে।

শিলং ছাড়ার আগে সিবিআইয়ের কাছে লিখিতভাবে রাজীব কুমারের বিরুদ্ধে সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগ জানিয়েছেন প্রাক্তন তৃণমূল সাংসদ এবং সারদা মামলার অভিযুক্ত কুণাল ঘোষ। তার দাবি, তিনি সিট-এর হেফাজতে থাকার সময় তাকে যতজন পুলিশ অফিসার জেরা করেছিলেন, তারা সকলেই বলেছিলেন যে, রাজীব কুমারের নির্দেশেই জেরা করা হচ্ছে। কিন্তু রবি ও সোমবার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের সময় কুণালের মুখোমুখি বসে রাজীব দাবি করেন, তিনি হোটেল থেকে ওই কর্মকর্তাদের ফোন করেছিলেন। তারা এমন কিছু বলার কথা অস্বীকার করেছেন। কুণালের প্রশ্ন, জিজ্ঞাসাবাদ পর্বে রাজীব কীভাবে এ ধরনের ফোন করেন? এ প্রসঙ্গে রাজীব কুমারের বক্তব্য জানা যায়নি। তার আইনজীবী বিশ্বজিৎ দেব বলেন, আমি কলকাতায় ফিরে এসেছি। ফলে এ বিষয়ে আমার কিছু বলা ঠিক হবে না।

মঙ্গলবার সকাল নয়টায় ওকল্যান্ডে সিবিআই দফতরে পৌঁছান রাজীব। তাকে পৌঁছে দিয়ে যান কলকাতা পুলিশের দুই কর্মকর্তা জাভেদ শামিম এবং মুরালীধর শর্মা। দুপুর দুইটার দিকে তারা ফিরে এলে তিনজন মিলে মধ্যাহ্নভোজন সারতে যান। ফিরে আসেন ঘণ্টাখানেকের মধ্যে। রাত সাড়ে নয়টায় রাজীব সিবিআই দফতর থেকে বেরিয়ে যান।

অনলাইন আপডেট

আর্কাইভ