সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

ছাত্রশিবির জাতিকে যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক উপহার দেয়ার চেষ্টা করছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর উত্তরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি -সংগ্রাম

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আ স ম রায়হান বলেন ছাত্রশিবির বাংলার এই ভূখন্ডে বিদ্যমান সন্ত্রাস, দুর্নীতি ও অপসংস্কৃতির করাল গ্রাস থেকে জাতির ভবিষ্যৎ কান্ডারী তরুণ যুবকদের মুক্ত রেখে একটি সুন্দর সোনালী সমাজ বির্নিমানের লক্ষ্যে ছাত্রদের মাঝে নিয়মতান্ত্রিক পন্থায় কাজ করে যাচ্ছে। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে ১৯৭৭ সালে যাত্রার পর থেকেই শিবির মেধাবী ছাত্রদের সংবর্ধনা, ছাত্রদের মেধা বিকাশের জন্যে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা আয়োজন, অসহায়ের প্রতি সদয়, ছাত্রদের মাঝে জাগতিক শিক্ষার পাশাপাশি পরকালীন মুক্তির কথা স্মরণ করে দিয়ে স্বদেশের প্রতিটি আপদকালীন সময়ে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। জাতির দুঃখের বিষয় আদর্শিক লড়াইয়ে পরাজিত শক্তি ছাত্রশিবিরের এ সব গঠনমূলক কাজ সহ্য করতে না পেরে বারংবার প্রতিবন্ধকতা তৈরি করার ঘৃণ্য প্রয়াস চালাচ্ছে। সেই সকল অশুভ শক্তি নিজেরাই বিভিন্ন অপকর্মের মাধ্যমে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখার পরিবেশ নস্যাৎ করে সেখানে ভয়ংকর অরাজক পরিস্থিতির সৃষ্টি করছে। তিনি সাজানো সব প্রতিবন্ধকতা উপেক্ষা করে ছাত্রশিবির জাতিকে সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক উপহার দিতে লক্ষ্যপানে অবিরত এগিয়ে যাবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর উত্তর আয়োজিত বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন। নগর উত্তর সেক্রেটারী হাসান এলাহী’র পরিচালনায় এতো আরো বক্তব্য রাখেন শিবির নেতা আমান উল্লাহ, আশরাফুল ইসলাম প্রমুখ।
সমাবেশে শিবির নেতৃবৃন্দ বিবেক বিবর্জিত কুকর্ম বাদ দিয়ে দেশের প্রত্যেকটি শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে যথার্থ ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান। শিবিরের প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালিটি আতুরার ডিপো মোড় থেকে শুরু হয়ে নগরীর কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অক্সিজেন এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় র‌্যালিতে অংশী ছাত্ররা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে প্রতিষ্ঠা দিবস সফল করার জন্য জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ