সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

রাসুলে করীম (স:) মানব সভ্যতার ইতিহাসে শ্রেষ্ঠতম ন্যায় বিচারক

চট্টগ্রাম ফলমন্ডি ব্যবসায়ী যুব সমাজের উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে আলোচনা পেশ করছেন আমন্ত্রিত অতিথিবৃন্দ -সংগ্রাম

আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব মাওলানা সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহেরী জাবেরী আল মাদানী বলেছেন, শিরক বেদআত মুক্ত সমাজ গঠনে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেন বর্তমান সময়ে সমাজ ও রাষ্ট্রের প্রতিটি স্তরে শিরক ও বেদআত ছড়িয়ে পড়েছে। এই শিরক ও বেদআত মুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য আপমর তৌহিদী জনতাকে অগ্রণি ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, রাসুল (স:) হচ্ছে শ্রেষ্ঠতম চরিত্রের অধিকারী। রাসুলের (স:) প্রতিষ্ঠিত মদিনার আদলে সমাজ ও রাষ্ট্র গঠন সময়ের দাবী।গত ৯ ফেব্রুয়ারি শনিবার বিকাল ৫টা থেকে চট্টগ্রাম নগরীর ফলমন্ডি ব্যবসায়ী যুব সমাজের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট ব্যবসায়ী ফলমন্ডি ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে ও মসজিদের খতির মাওলানা আবদুল মালেক এর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী। বিশেষ অতিথি ছিলেন রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কলোনী মসজিদের খতিব মাওলানা হাফেজ জমির উদ্দিন চৌধুরী,¡ আবদুল রহমান সালেহ রব্বানী, মাওলানা নুরুল কবীর, মাওলানা ফরিদ আহমদ, মাওলানা ওমর ফারুক প্রমুখ।
প্রধান বক্তা বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, ইসলাম জ্ঞান অর্জনের প্রতি আহবান জানিয়েছে এবং জ্ঞানীদেরকে যথাযোগ্য মার্যাদা দানের বিধানও রেখেছে। পাশাপশি মূর্খতা ও নিরক্ষতার বিরুদ্ধে যুদ্ধও ঘোষণা করেছে। তিনি বলেন, রাসুল করিম (স:) মানব সম্প্রদায়কে শিক্ষা দর্শন প্রচারেই উদ্বুদ্ধ করার নিমিত্তে ব্যাপৃত ছিলেন। শুধু তা নয় বরং নিরক্ষতা দূরীকরণ ও শিক্ষা সম্প্রসারণের যাবতীয় কার্যকর উপায় উদ্ভাবনের জন্যও নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি ছিলেন বিশ্বমানবের মহান শিক্ষক। মাওলানা নূরী আরো বলেন, মহানবী (স:) কখনো ক্ষমতা প্রসূত সুযোগ সুবিধা বৈভব প্রভাব এবং পারিবারিক পর্যায়ের বিলাসীতার দিকে ছিলেন না। তিনি মানব জাতির উজ্জ্বল ভবিষ্যত ও ঐক্যসংহতির দিকেই দৃষ্টি রেখেছেন কারণ তিনি হচ্ছেন মানব সভ্যতার ইতিহাসে শ্রেষ্ঠতম প্রজ্ঞায় বিভূষিত ন্যায় বিচারক। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ