রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

এমইউজের সভাপতি শেখ বেলাল উদ্দীনের ১৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

খুলনা অফিস : মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি ও প্রেস ক্লাবের সহ-সভাপতি দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান শেখ বেলাল উদ্দীনের ১৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাগফিল অনুষ্ঠিত হয়েছে। মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার (এমইউজে) উদ্যোগে মঙ্গলবার আসর বাদ নগরীর স্যার ইকবাল রোডস্থ মতি মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, শহীদ সাংবাদিক শেখ বেলাল উদ্দীন নিছক একজন মানুষ ছিলেন না। তিনি ছিলেন অন্যায় অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে সাহসী কলমযোদ্ধা। তিনি মৃত্যুর আগ পর্যন্ত ক্ষুরধার লেখনীর মাধ্যমে সংগ্রাম করে গেছেন। তিনি কখনই অন্যায়ের সাথে আপোষ করেননি। তার আদর্শকে ধরে রাখতে পারলে সাংবাদিকরা সৎ ও সাহসিকতার সহিত দায়িত্ব পালন করতে পারবে।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, মহানগরী জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, এমইউজের কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা,  খুলনা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ রফিউল ইসলাম টুটুল, এমইউজের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আলাউদ্দিন, সাবেক নির্বাহী সদস্য হারুন অর রশীদ, সাংবাদিক আহমদ মুসা রঞ্জু, আশরাফুল ইসলাম নূর, জিএম রাসেল ইসলাম, মহানগরী ছাত্রশিবিরের সেক্রেটারি মুশাররফ আনসারী, আব্দুল আউয়াল, জাহিদুর রহমান নাঈম, আব্দুর রহমান, হেলাল উদ্দিন, রুহুল আমীন, আসাদুজ্জামান প্রমুখ।
এ ছাড়া দোয়া মাহফিলে খুলনা প্রেস ক্লাবের সভাপতি দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক লিয়াকত আলী, দৈনিক জন্মভূমি সম্পাদক হুমায়ুন কবীর বালু, পুর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার হারুন অর রশীদ, এমইউজের সাবেক সভাপতি এডভোকেট কামরুল মুনীর, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার আহমেদ, সিনিয়র সদস্য কাজী আমানুল্লাহ, সরদার আব্দুস সাত্তার, এস কে মহবুব হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও এমইউজের সাধারণ সম্পাদক (ভার.) আবুল হাসান হিমালয়ের আম্মা ও  সদস্য আহমদ মুসা রঞ্জু’র আম্মা এবং  সদস্য এরশাদ আলীর আশু সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
অপরদিকে খুলনা মহানগরী ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান শেখ বেলাল উদ্দিনের ১৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে মহানগরী ছাত্রশিবিরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মহানগরী সভাপতি শাহরিয়ার ফয়সালের সভাপতিত্বে ও সেক্রেটারি মুশাররফ আনসারীর পরিচালনায় প্রধান অতিথি ছিলে সংগঠনের কেন্দ্রীয় মাদরাসা কার্যক্রম সম্পাদক হাফেজ ইমরান খালিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, আব্দুল আউয়াল, জাহিদুর রহমান নাঈম, তাওহিদুর রহমান, মুহাইমিনুন ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, ২০০৫ সালের ৫ ফেরুয়ারি খুলনা প্রেস ক্লাব চত্বরে সন্ত্রাসীদের বর্বরোচিত বোমা হামলায় শেখ বেলাল উদ্দীন আহত হন। পরে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ ফেব্রুয়ারি শাহাদাৎ বরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ