বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

যশোর শিক্ষা বোর্ডে এসএসসি’র আইসিটি পরীক্ষা বাতিল

খুলনা অফিস : এসএসসি যশোর শিক্ষাবোর্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিল করা হয়েছে। বিজি প্রেসের মুদ্রণ ত্রুটির কারণে এ পরীক্ষা বাতিলের ঘোষণা দেয়া হয়। 

যশোর প্রিপারেটরি হাইস্কুল কেন্দ্রের পরীক্ষার্থী কৌশিক তাহসান জানায়, মঙ্গলবার সকাল ১০টায় আইসিটির নৈর্ব্যক্তিক পরীক্ষা শুরু হয়। তাদের কক্ষে বোর্ডের 'ঘ' সেট প্রশ্নপত্র দেয়া হয়। এই প্রশ্নপত্রের প্রথম পৃষ্ঠায় আইসিটি এবং অপর পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষার প্রশ্নপত্র ছিল। পরীক্ষার প্রায় ২০ মিনিট পর সেই প্রশ্নপত্র নিয়ে যান শিক্ষকরা। নৈর্ব্যক্তিক এই পরীক্ষা ২৫ নম্বরের এবং সময় আধা ঘণ্টা।

যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ মোদাচ্ছের হোসেন বলেন, আমি এ ধরনের কোনও কথা শুনিনি। তবে, যারা ‘ঘ’ প্রশ্ন সেটে পরীক্ষা দিয়েছিল, পরে তাদের সেট পরিবর্তন করে পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানি।

রুটিন অনুযায়ী মঙ্গলবার সকাল ১০টা থেকে পরীক্ষাটি শুরু হওয়ার পর মুদ্রণ ত্রুটির কারণে তা বাতিল করার কথা জানান বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম। তিনি বলেন, এ বিষয়ের পুনঃপরীক্ষার তারিখ পরে জানানো হবে। বোর্ডের চেয়ারম্যান বলেন, আইসিটি বিষয়ের প্রশ্নের আরেক পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন ছিল। সেজন্য শিক্ষার্থীদের বিভ্রান্তিতে পড়তে হয়। তাই এ পরীক্ষা বাতিল করা হয়েছে। 

বিজি প্রেসে প্রশ্ন মুদ্রণের সময় এই ভুলটি হয়েছে বলেও জানান বোর্ডের চেয়ারম্যান আবদুল আলিম।

যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, ‘বিজি প্রেসের প্রিন্টিংয়ে ত্রুটির কারণে আজকের (মঙ্গলবার) পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষা বাতিল সংক্রান্তে নোটিশ দেয়া হয়েছে। এই পরীক্ষার তারিখ পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ