মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

শেষ ম্যাচে সান্তনার জয় পেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : প্রথম দুই ম্যাচের টানা হারে সিরিজ আগেই হারিয়েছিল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে জিতে এবার সান্ত¡না নিয়ে ফিরছে পাকিস্তান দল।

 সেঞ্চুরিয়নে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় পাকিস্তান। টস হেরে স্বাগতিকদের আমন্ত্রণে আগে ব্যাটিং করে পাকিস্তান। 

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৮ রান করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪১ রান করে দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচে ২৭ রানের জয়ে ব্যবধান কমলেও তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে পাকিস্তান। টস হেরে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে কেউই বড় কোনো ইনিংস খেলতে পারেননি। তবে সবার ছোট ছোট ইনিংসে ভর করে লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

 দলটির হয়ে বাবর আজম ২৩, ফখর জামান ১৭, মোহাম্মদ রিজওয়ান ২৬, শোয়েব মালিক ১৮, আসিফ আলি ১৯, ইমাদ ওয়াসিম করেন ২৫ রান। আর শেষদিকে মাত্র ৮ বলে ২২ রানের সাদাব খানের ছোট ঝড়ো ইনিংসে ভর করে ১৬৮ রানে থামে পাকিস্তান।বল হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে বিউরন হেন্ড্রিকস ১৪ রানে ৪ উইকেট নেন। এ ছাড়া ২টি উইকেট নেন ক্রিস মরিস। ১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে হেনরিখ ফন ডার ডুসেন এবং ক্রিস মরিস ছাড়া প্রোটিয়াদের হয়ে আর কেউ লড়তে পারেন নি। ২টি করে চার-ছক্কার মারে ৩৫ বলে ৪১ রান করেন ডুসেন।

 শেষদিকে একাই লড়াই চালিয়ে নেন মরিস। ৫টি চার ও ৩টি ছক্কার মারে মাত্র ২৯ বলে ৫৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। বাকিদের হয়ে আর কেউ বিশের কোটা ছুঁতে না পারায় ২৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ৩টি উইকেট নেন। এছাড়া দুটি করে উইকেট নেন সাদাব খান ও ফাহিম আশ্রাফ।

অনলাইন আপডেট

আর্কাইভ