মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিজেএমসিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে টানা তিন ম্যাচে জয় পেলো ঢাকা আবাহনী। গতকাল বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-০ ব্যাবধানে টিম বিজেএমসিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে আবাহনী। একমাত্র গোলটি এসেছে ডিফেন্ডার তপু বর্মনের কাছ থেকে।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা টিম বিজেএমসির সঙ্গে আধিপত্য বজায় রেখে খেলা আবাহনী গোলের মুখ দেখতে সময় নিয়েছে ২৭ মিনিট। একটি ফ্রি-কিক পাস থেকে জয়ের একমাত্র গোলটি এনে দেন তপু বর্মণ। ম্যাচের ২৭ মিনিটে ফাউল আদায় করে নেয় আবাহনী।

ম্যাচের শুরু থেকে আক্রমণে আধিপত্য করলেও গোল পাচ্ছিল না আবাহনী। সপ্তম মিনিটে কেরভেন্স ফিলস বেলফোর্ট ঠিকঠাক শট নিয়ে ব্যর্থ হওয়ার পর ছোট ডি-বক্সের ভেতর থেকে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন রুবেল মিয়া। দশম মিনিটে ওয়ালী ফয়সালের কর্নার বিজেএমসির ডিফেন্ডার জহিরুল আলম হেডে বিপদমুক্ত করতে গেলে বল জালে ঢুকতে যাচ্ছিল। তবে তা পোস্টে লাগলে বেঁচে যায় দলটি। একটু পর ওয়ালীর আরেকটি কর্নার বাঁক খেয়ে জালে ঢোকার আগে ফিস্ট করে ফেরান সোহাগ হোসেইন। ২৬তম মিনিটে এগিয়ে যায় আগের দুই ম্যাচ জিতে আসা আবাহনী। মাঝমাঠের একটু ওপর থেকে ওয়ালীর ফ্রি কিকে অফসাইডের ফাঁদ ভেঙে তপু হেডে জাল খুঁজে নেন। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে আব্দুল্লাহ আল মামুনের কর্নারে ক্যামেরুনের ডিফেন্ডার ফমবাগনে বেবেকের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে বিজেএমসির সমতায় ফেরার ভালো সুযোগটি নষ্ট হয়। ৫৮তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা রুবেলের আড়াআড়ি ক্রসে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা গোলমুখ থেকে হেড নিতে ব্যর্থ হলে ব্যবধান দ্বিগুণ হয়নি। ৭৪তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা শরিফুল ইসলামের দূর্বল শট গোলরক্ষক শহীদুলের পায়ে লেগে জালের দিকে ছুটছিল। গোললাইনের একটু ওপর থেকে ফিরিয়ে আবাহনীকে এগিয়ে রাখেন তপু। যোগ করা সময়ে জুয়েল রানার বাড়ানো বল ধরে গোলরক্ষককে একা পেয়েও তালগোল পাকিয়ে চিজোবা ব্যবধান দ্বিগুণ করতে ব্যর্থ হন।

অনলাইন আপডেট

আর্কাইভ