সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি লেবার পার্টির

সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় প্রহসনের রায়ে দীর্ঘ এক বছর কারান্তরীণ রাখায় তীব্র নিন্দা ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির  কেন্দ্রীয় ও মহানগর নেতৃবর্গ।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ফারুক রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, ঢাকা উত্তর মহানগর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী ও সাধারণ সম্পাদক মোঃ আরিফ সরকার, ঢাকা মহানগর দক্ষিণ লেবার পার্টির আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসাইন ও সদস্য সচিব এস এম সালাউদ্দিন একযুক্ত বিবৃতিতে বলেন, সরকার  দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে প্রতিহিংসার রায় দিয়ে দীর্ঘ এক বছর কারান্তরীন করে রেখেছে। একদলীয় দুঃশাসন, দুর্নীতি ও দুবৃত্তায়ন দীর্ঘায়িত করতে বিরোধীদল নির্মুল অভিযান চালাচ্ছে অবৈধ শেখ হাসিনার সরকার। 

নেতৃবৃন্দ বলেন, শেখ হাসিনার প্রতিহিংসার রাজনীতি ও একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতেই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশী রায়ে সাজা দেয়া হয়েছে। কেননা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। ৩০ ডিসেম্বর নজিরবিহীনভাবে জনগনের ভোটাধিকার হরন করা হয়েছে। তাই বেগম জিয়ার মুক্তি, গনতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের জন্য ২০ দলীয় জোটকে আরো শক্তিশালী করে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে।  নেতৃবৃন্দ অবিলম্বে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বানোয়াট মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দেয়ার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ