সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সহাবস্থান নিশ্চিতসহ ৭ দফা  দাবিতে ভিসিকে ছাত্রদলের  স্মারকলিপি

 

স্টাফ রিপোর্টার : ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করাসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে স্মারকলিপি দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন সামনে রেখে বৃহস্পতিবার ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নেতারা ভিসি আখতারুজ্জামান বরাবর এই স্মারকলিপি দেন।

ছাত্রদলের প্রধান দাবি, ক্যাম্পাসে ন্যূনতম সব ছাত্র সংগঠনের সহাবস্থান ও স্বাভাবিক রাজনৈতিক কর্মকা- করার অধিকার নিশ্চিত হওয়ার পর ডাকসু নির্বাচন আয়োজন করা। স্মারকলিপিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল মনে করে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও ভীতিহীন পরিবেশে অংশগ্রহণমূলক ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় তার গৌরবময় ঐতিহ্য ফিরে পেতে পারে।

গতকাল সকালে ছাত্রদল নেতা-কর্মীরা ক্যাম্পাসে আসে। তারা ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনের সহাবস্থান দাবিতে এবং ডাকসু নির্বাচন ৩ মাস পিছিয়ে দেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসির (ভিসি) কার্যালয়ের কাছে স্মারকলিপি দেয়। ভিসি অফিসে স্মারকলিপি দিয়ে তারা ক্যাম্পাসে মিছিল বের করে। মিছিলে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা অংশ নেন।

৯ বছর আগে ২০১০ সালের ১৮ জানুয়ারি ছাত্রদল সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল ও সমাবেশ করে। ওইদিন ছাত্রলীগের হামলায় আহত হন তৎকালীন ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী।এরপর আর ছাত্রদলকে ক্যাম্পাসে দীর্ঘসময় অবস্থান করতে কিংবা মিছিল-শোডাউন করতে দেখা যায়নি।

গতকাল বেলা ১১টার দিকে ভিসির কার্যালয়ের সামনে জড়ো হন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীসহ সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, প্রায় তিন দশক পর হচ্ছে ডাকসু নির্বাচন। আগামী ১১ মার্চ এ নির্বাচন হবে। ছাত্রসংগঠনগুলো ডাকসু নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ