বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

বিএনপি আন্দোলনের ডাক দিলে  জনগণের সাড়া পাবে না ---ওবায়দুল কাদের

 

স্টাফ রিপোর্টার: বিএনপি কোনও ইস্যুতে আন্দোলনের ডাক দিলে জনগণের কোনও সাড়া পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি দুর্নীতি ও সন্ত্রাস করার জন্য দেশে-বিদেশে ইমেজ সংকটে আছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

দুঃসময়ে বিএনপির নেতারা ঝুঁকি নিতে না পারলে দলের ভবিষ্যৎ অন্ধকার মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপির রাজনীতি ঝুঁকির মুখে।’

ঐক্যফ্রন্টের বৈঠকে বিএনপির কোনও শীর্ষ নেতা না যাওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সংকট ও দুঃসময়ের রাজনীতিতে বিএনপির ঝুঁকি নেওয়ার সাহস নেই। তারা কোনোদিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে না। যে দলের নেতাদের ঝুঁকি নেওয়ার সাহস নেই সেই দলের ভবিষ্যৎ অন্ধকার।’

বিএনপির আন্দোলন কর্মসূচি মোকাবিলার কোনও প্রস্তুতি আছে কিনা জানতে চাইলে কাদের বলেন, ‘তাদের এখন প্রথম এবং প্রধান কাজ হচ্ছে ইমেজ সংকট দূর করা।’

বিএনপির আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এখন কালোব্যাজ, কালো পতাকা, মানববন্ধন, এসব ডাক দিলে এতে কোনও সাড়া পাবে না। এসব নিয়েই তাদের থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দু:সময়ে নেতারা ঝুঁকি নিতে না পারলে বিএনপির ভবিষ্যৎ অন্ধকার। তিনি বলেন, ‘বিএনপির ভাঙ্গন আমি ঠিক বলব না, তবে দুঃসময়ের রাজনীতিতে, রাজনীতি যখন সংকটের মধ্যে থাকে, ঝুঁকির মধ্যে থাকে, তখন ঝুঁকি নেয়ার সাহস যে দলের নেতাদের নেই, তারা কোন দিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে না।’

সেতুমন্ত্রী আরো বলেন, যে দলের নেতাদের ঝুঁকি নেয়ার সাহস নেই, সেই দলের ভবিষ্যৎ অন্ধকার। যাদের ঝুঁকি নেয়ার সাহস নেই, তারা কিভাবে রাজনীতি করে?

বিএনপির আন্দোলন কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন কোন ইস্যুতে আন্দোলনের ডাক দিলে সেটায় জনগনের কোন সাড়া পাবে না। কারণ তাদের দুর্নীতির জন্য সন্ত্রাসের জন্য দেশে বিদেশে তারা ইমেজ সংকটে রয়েছে।

তিনি বলেন, তাদের (বিএনপি) এখন প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা। কারণ দেশে বিদেশে তাদের ইমেজ সংকট কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এখন কালো ব্যাজ, কালো পতাকা, মানববন্ধন, এসব কর্মসূচী দিলে এতে জনগনের কোন সাড়া পাওয়া যাবে না। কিন্তু এসব কর্মসূচি নিয়েই তাদের থাকতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ