রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

আশুলিয়ায় রাস্তায় গাছ ফেলে প্রাইভেটকার ট্রাক ও ক্যাভার্ড ভ্যানে গণডাকাতি

সাভার সংবাদদাতা: সাভারের আশুলিয়ায় রাস্তায় গাছ ফেলে চলন্ত প্রাইভেটকার, ট্রাক ও ক্যাভার্ড ভ্যানে গণ ডাকাতি করেছে ডাকাতরা। ডাকাতি করতে বাধা দেওয়ায় ডাকাতরা এসময় পাঁচ জনকে পিটিয়ে আহত করে। বৃহস্পতিবার ভোর রাতে বিশমাইল জিরোবো সড়কের আশুলিয়ার কুটুরিয়া বাসষ্ট্যান্ডের কাছে এ ডাকাতির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার ভোর রাতে ওই সড়কের পাশের একটি বড় গাছ কেটে রাস্তায় ফেলে ১০/১২ সদস্যের একদল ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে সড়কে চলাচলরত প্রাইভেটকার, ট্রাক, ক্যাভার্ড ভ্যান অটো রিকসা থামিয়ে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কার লুটপাট করে নেয় এসময় ডাকাতি করতে বাধা দিলে ডাকাতরা গাড়ি চালকসহ পাঁচ জনকে পিটিয়ে আহত করে। এসময় ওই সড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে সকাল সাতটার দিকে স্থানীয়রা সড়ক থেকে গাছ গুলো সড়িয়ে নিলে যানচলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় গাড়ি চালকরা জানায় ওই সড়কে প্রায় রাতে ডাকাতি হলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়না। রাস্তায় টহল পুলিশ জোরদার করা হলে ডাকাতি রোধ হবে বলেও জানান তারা।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মোবাইল কোর্ট পরিচালনা

সাভার উপজেলার বিভিন্ন এলাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ (সংশোধিত-২০১৮) ধারা-৪ এবং ৮ অনুযায়ী সাভার উপজেলার ৬ টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। গতকাল দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ। মোবাইল কোর্ট পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানো লাইসেন্স নবায়ন না থাকার অপরাধে নামাগেন্ডা এলাকায় তিশা ব্রিক্সকে ১ লক্ষ টাকা, এম.সি.বি ব্রিক্সকে ২৫ হাজার টাকা, কর্নফুলি ব্রিকস্কে ২ লক্ষ টাকা, বাংলা ব্রিক্সকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, মেসার্স মসুম ব্রিক্সকে ১ লক্ষ টাকা এবং মেসার্স ফিরোজ ব্রিক্সকে ১ লক্ষ টাকা। সর্বমোট ৬টি ইটভাটাকে ৬ লক্ষ ৭৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। 

এসময়ে পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম, মোঃ আনোয়ার হোসেন এবং সাভার মডেল থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ