বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

আলোচনার জন্য শেখ হাসিনার দরজা খোলা আছে -কাদের

স্টাফ রিপোর্টার: আলাপ-আলোচনা করতে চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা উন্মুক্ত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সব সময় খোলা। কেউ কোনও বিষয়ে কথা বলতে চাইলে বা তার সঙ্গে নিয়মমাফিকভাবে আলাপ-আলোচনা করতে চাইলে তার দরজা খোলা আছে।
গতকাল সোমবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।
বিএনপি বা ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার সম্ভাবনা নিয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, শেখ হাসিনার দরজা কারো জন্য কখনো বন্ধ ছিল না।
এ সময় বিএনপি নেতা রুহুল কবীর রিজভীর এক বক্তব্যের জবাবে কাদের বলেন, বিএনপি নেতিবাচক রাজনীতি করতে করতে খাদের কিনারায় চলে এসেছে। এ অবস্থায় তারা বেসামাল-বেপরোয়া হয়ে যখন যা খুশি তা-ই বলছে। তাদের কোনও যুক্তি নেই, এখানে কোনও বাস্তবতা নেই। কারণ, নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনও প্রশ্ন নেই; বরং সবাই অভিনন্দন জানাচ্ছে। একমাত্র বিএনপি এবং ঐক্যফ্রন্টের নেতারাই নির্বাচনকে বিতর্কিত করার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের হুমকির প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা আইনি বিষয়। আইনি যুদ্ধে তাদের নেত্রীকে মুক্ত করে আনলে তাদের স্বাগতম। তবে বিএনপি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করবে, এটা এখন আর দেশের জনগণ বিশ্বাস করে না। কারণ, তাদের আন্দোলন আষাঢ়ে তর্জন-গর্জনেই সার। এর কোনও আবেদন নেই।
উপজেলা চেয়ারম্যানের পদে মনোনয়নের জন্য নাম পাঠানোর ক্ষেত্রে এমপিরা প্রভাব খাটিয়ে একক নাম পাঠানোর অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সে রকম অভিযোগ আসতে পারে। এখন এককভাবে নিয়ম ভঙ্গ করে যদি কোনও নাম বা তালিকা আসে সেজন্য তো আমাদের মনোনয়ন বোর্ড আছে। সেখানে এসব অভিযোগের ফয়সালা হবে। সঠিকভাবে নাম না এলে জরিপ রিপোর্ট ও অন্যান্য বিষয় মিলিয়ে আমরা মনোনয়ন দেবো। শুধু তৃণমূলের রিপোর্টের ওপর আমরা ভিত্তি করে কোনও সিদ্ধান্ত নেবো না।
তিনি আরও বলেন,আমরা গনতান্ত্রিক পদ্ধতি বিশ্বাস করি। উপজেলার ক্ষেত্রেও আমরা তাই করবো। তৃণমুলে যাদের জন সমর্থন রয়েছে তাদেরই নমিনেশন দেয়া হবে। আ’লীগ বিএনপির মত নমিনেশন ফরম বিক্রি করবে না। এজন্য সকল নেতা কর্মীদের সহায়তা অবশ্যই লাগবে।

অনলাইন আপডেট

আর্কাইভ