সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

৫১৬ রানের লক্ষ্যে ব্যাট করছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : ক্যানবেরার মানুকা ওভালে  ৫৩৪ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ১২৩ রান তুলতে ৩ উইকেট হারিয়েছিল লঙ্কানরা। একই সঙ্গে কামিন্সের বাউন্সারের আঘাতে আহত হয়ে মাঠ ছাড়তে হয় ওপেনার দিমুথ কররুনারত্নেকে। তৃতীয় দিন ১২৩ রান নিয়ে ব্যাট করতে নেমে ৬৮.৩ ওভার ব্যাট করতে পারলো লঙ্কানরা। 

মিচেল স্টার্কের পেস তোপের মুখে মাত্র ২১৫ রানেই অলআউট হয়ে গেলো শ্রীলঙ্কা। যদিও আহত করুনারত্নে আবারও ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৫৯ রান করেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার সাঁড়াসি বোলিংয়ের সামনে টিকতে পারেনি শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। তৃতীয় দিন করুনারত্নে সুস্থ হয়ে মাঠে ফিরলেও আহত হয়ে মাঠ ছাড়তে হয়েছে কুশল পেরেরাকে। ৫৭ বলে ২৯ রান করে তিনি মাঠ ছেড়ে যাওয়ার পর আর নামতেই পারেননি। ধনঞ্জয়া ডি সিলভা এবং নিরোশান ডিকভেলা- দু’জনই করেন ২৫ রান করে। আগেরদিন ৪১ রান করে আউট হয়েছিলেন লাহিরু থিরিমানে।৩১৯ রান এগিয়ে থাকার পরও লঙ্কানদের ফলো অন করায়নি অস্ট্রেলিয়া। উল্টো দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিকরা। 

ব্যাট করতে নেমে উসমান খাজার দুর্দান্ত এক সেঞ্চুরির ওপর ভর করে ৩ উইকেটে ১৯৬ রানে ইনিংস ঘোষণা করেন অসি অধিনায়ক টিম পেইন। উসমান খাজা ১৩৬ বলে অপরাজিত থাকেন ১০১ রানে। ৫৯ রানে অপরাজিত থাকেন ট্রাভিস হেড। ১৪ রান করে মার্কাস হ্যারিস, ৯ রান করে জো বার্নস এবং ৪ রান করে আউট হন ল্যাবুচানে। জয়ের জন্য ৫১৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কা বিনা উইকেটে ১৭ রান সংগ্রহ করেছে। ৮ রান করে নিয়ে উইকেটে রয়েছেন করুনারত্নেতেœ এবং থিরিমানে।

অনলাইন আপডেট

আর্কাইভ