বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

বোল্টের দাপটে ভারতের লজ্জার হার

স্পোর্টস ডেস্ক : হ্যামিলটনের ট্রেন্ট বোল্টে দুরন্ত পারফরম্যান্সে চতুর্থ ম্যাচে ভারতের লজ্জার হার। সিরিজ আগেই হেরে বসা নিউজিল্যান্ড শেষ ম্যাচটি জেতে ৮ উইকেটে। টস হেরে চতুর্থ ওয়ানডেতে ব্যাট করতে নেমে ভারত ৩০.৫ ওভারে ৯২ রানে অলআউট করে। তাসমান এই প্রতিপক্ষের মাঠে সর্বনিম্ন স্কোর গড়ে অসহায় আত্মসমর্পণ করে সফরকারীরা। 

এটি ছিল ভারতের সপ্তম সর্বনিম্ন স্কোর। ১৪.৪ ওভারে ২ উইকেটে ৯৩ রান করে নিউজিল্যান্ড। ৩-০ তে সিরিজ নিশ্চিত হওয়ায় শেষ দুই ম্যাচে বিশ্রামে রাখা হয় ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে।

 ছিলেন না মহেন্দ্র সিং ধোনিও। বুধবার দুই অভিজ্ঞ খেলোয়াড়কে ছাড়া নেমে ব্যাটিং ধসের শিকার হয় সফরকারীরা। শিখর ধাওয়ানকে এলবিডাব্লিউ করেন বোল্ট। বাঁহাতি পেসার তার পরের ওভারে অধিনায়ক রোহিত শর্মাকে (৭) ফিরতি ক্যাচে ফেরান।

 ১১তম ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমের জোড়া আঘাতে আরও ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন। যুজবেন্দ্র চাহাল ইনিংস সেরা ১৮ রানে অপরাজিত ছিলেন। তিনি ছাড়া কেবল দুই অঙ্কের ঘরে রান করেন ধাওয়ান (১৩), হার্দিক পান্ডিয়া (১৬) ও কুলদীপ যাদব (১৫)। ১০ ওভারে ৪ মেডেনসহ ২১ রান দিয়ে ৫ উইকেট নেন বোল্ট। এনিয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি পাঁচবার ৫ উইকেট নেওয়ায় রিচার্ড হ্যাডলির পাশে বসলেন তিনি। ম্যাচসেরা হয়েছেন এই পেসার। 

তিনটি উইকেট নেন ডি গ্র্যান্ডহোম। সহজ লক্ষ্যে নেমে ভুবনেশ্বর কুমারের কাছে দুটি উইকেট হারায় নিউজিল্যান্ড। ৩৯ রানের মধ্যে মার্টিন গাপটিল (১৪) ও কেন উইলিয়ামসন (১১) ফিরে গেলে রস টেলর ও হেনরি নিকোলসের অবিচ্ছিন্ন জুটিতে জয়ের বন্দরে পৌঁছায় তারা। ৫৪ রানের জয়সূচক জুটি গড়ার পথে টেলর ৩৭ ও নিকোলস ৩০ রানে অপরাজিত ছিলেন। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ এ পিছিয়ে নিউজিল্যান্ড। শেষ ওয়ানডে তারা খেলবে ৩ ফেব্রুয়ারি। ক্রিকইনফো।

অনলাইন আপডেট

আর্কাইভ