সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

তিতাসে দুদকের আকস্মিক অভিযান

স্টাফ রিপোর্টার : তিতাস গ্যাসের  প্রধান কার্যালয়ে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল  বুধবার এ অভিযান পরিচালিত হয়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক জানিয়েছে, তিতাসের শ্রমিক নেতা, কর্মকর্তা-কর্মচারীরা সিন্ডিকেট করে বিভিন্ন আবাসিক ও শিল্প কারখানায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়া এবং মিটার জালিয়াতি করে লাখ লাখ টাকা আদায় করছে বলে তাদের কাছে অভিযোগ আসে। অভিযোগ পেয়ে সংস্থার দুই পরিচালক শফিকুর রহমান ভুইয়া ও আবদুল গাফফারের সমন্বিত একটি দল কারওয়ান বাজারে তিতাসের প্রধান কার্যালয়ে হাজির হন।
দুদক বলছে, দলটি সেখানে গিয়ে অবৈধ গ্যাস সংযোগ ও মিটার টেম্পারিংয়ে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের তালিকা সংগ্রহ করে। এ সময় দলটি জানতে পারে, তিতাস কর্তৃপক্ষ প্রশাসনিক স্বার্থে কর্মকর্তা-কর্মচারীদের যে বদলির আদেশ জারি করেছে তা বাস্তবায়নে একটি সিন্ডিকেট বাধা দিচ্ছে।
এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও সংস্থার মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘তিতাসের দুর্নীতি বন্ধে দুদক নিয়মিত নজরদারি করবে এবং অভিযান চালাবে। অবৈধ গ্যাস সংযোগের দুর্নীতিতে যারা লাভবান হয়েছে, তাদের সম্পদের অনুসন্ধান করা হবে এবং দুর্নীতির প্রমাণ পেলে তাদের আইনের মুখোমুখি করা হবে। এ ছাড়া তিতাস কর্তৃপক্ষের প্রশাসনে অনৈতিক হস্তক্ষেপে জড়িতদেরও দুদক চিহ্নিত করবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ