শনিবার ২২ জানুয়ারি ২০২২
Online Edition

মিয়ানমারের গণমাধ্যমে বাংলাদেশকে নিয়ে অপপ্রচার

সংগ্রাম ডেস্ক : মিয়ানমারের গণমাধ্যমে বাংলাদেশকে নিয়ে অপপ্রচারের সূত্র ধরে ফের ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূত উ লুইন ও’কে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশ মিয়ানমার সীমান্ত এলাকায় বাংলাদেশিরা সন্ত্রাসী হামলা চালিয়েছে মিয়ানমার কর্তৃপক্ষের বরাতে দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের কড়া প্রতিবাদ জানাতেই তাকে তলব করা হয়েছে। শীর্ষকাগজ
গতকাল মঙ্গলবার (২৯ জানুয়ারি) উ লুইন ও’কে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ-পূর্ব এশিয়া) মো. দেলোয়ার হোসেন। এদিন বিকেল ৫টার দিকে রাষ্ট্রদূত পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন। যদিও তিনি দাবি করেন, তলব নয়, দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনার জন্যই তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে এসেছেন।
জানা গেছে, গত ২৪ জানুয়ারি মিয়ানমারের বেশকিছু গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৪১ নম্বর পিলারের কাছে মংডু পুলিশ পোস্ট এলাকায় বাংলাদেশি নাগরিকরা সন্ত্রাসী হামলা চালিয়েছে। মিয়ানমার কর্তৃপক্ষ ওই সন্ত্রাসী হামলার তথ্য নিশ্চিত করে বলে খবরে জানানো হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয় প্রকাশিত এসব খবরের কড়া প্রতিবাদ জানিয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে মিয়ানমারকে স্পষ্ট ভাষায় বলা হয়েছে, বাংলাদেশ এ ধরনের কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে কোনোভাবেই জড়িত নয়। এ বিষয়টি নিয়ে সতর্ক করতেই তলব করা হয়েছে মিয়ানমারের রাষ্ট্রদূতকে।

অনলাইন আপডেট

আর্কাইভ