সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আজ শুরু হচ্ছে বিপিএল চট্টগ্রাম পর্ব ফেভারিট চিটাগং ভাইকিংস

নুরুল আমিন মিন্টু, চট্টগ্রাম ব্যুরো : আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র ষষ্ঠ আসরের চট্টগ্রাম বা চতুর্থ পর্ব। ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে এখানে। জহুর আহমেদ  চৌধুরী  স্টেডিয়ামে এ  খেলা শুরু হবে আজ শুক্রবার (২৫ জানুয়ারি)  শেষ হবে বুধবার ৩০ (জানুয়ারি)। 

আজ (২৫ জানুয়ারি) দুপুর ২টায় সিলেট সিক্সার্স বনাম রাজশাহী কিংস এবং সন্ধ্যা ৭টায় চিটাগাং ভাইকিংস বনাম রংপুর রাইডার্স, শনিবার (২৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সিলেট সিক্সার্স বনাম খুলনা টাইটানস এবং বিকাল ৫টা ২০ মিনিটে চিটাগাং ভাইকিংস বনাম রাজশাহী কিংসেএর  খেলা অনুষ্ঠিত হবে। সোমবার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় খুলনা টাইটানস বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং বিকাল ৫টা ২০ মিনিটে ঢাকা ডায়নামাইটস বনাম রংপুর রাইডার্স, মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় চিটাগাং ভাইকিংস বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং বিকাল ৫টা ২০ মিনিটে রংপুর রাইডার্স বনাম রাজশাহী কিংস এর  খেলা। বুধবার (৩০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় চিটাগাং ভাইকিংস বনাম ঢাকা ডায়নামাইটস এবং বিকাল ৫টা ২০ মিনিটে সিলেট সিক্সার্স বনাম রাজশাহী কিংস এর  খেলা অনুষ্ঠিত হবে।

 ফেভারিট মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দলটি। তাও এক ম্যাচ কম  খেলেই। শুরুতে পয়েন্ট  টেবিলে একক আধিপত্য ছিল ঢাকা ডায়নামাইটসের। কিন্তু ঢাকার দ্বিতীয় পর্বে একের পর এক জয়ে তাদের ছাপিয়ে  গেছে চিটাগং। ৭ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে আছেন মুশফিকরা। এই ৭ ম্যাচের ৬টিতেই জয়ের  দেখা পেয়েছে দলটি, হার ১টিতে। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা ডায়ানামাইটস ৮ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। জয় ৫ ম্যাচে, হার ৩টিতে। তবে নেট রান রেটের দিক থেকে সবার থেকে এগিয়ে আছেন সাকিবরা। চিটাগংয়ের নেট রান রেট যেখানে ০.৩৩৯, সেখানে ঢাকার ১.৩৬১।

তিনে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্টও ঢাকার সমান। জয়, পরাজয়ও সমান। কিন্তু নেট রান রেটের ব্যবধানে তিনে নেমে যেতে হয়েছে ইমরুল-তামিমদের। তাদের নেট রান রেট -০০৩৭।৮ ম্যাচে ৪ জয় ও ৪ হার নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে রংপুর রাইডার্স। মাশরাফিদের নেট রান রেট ০.২৬৪। সমান ম্যাচ ও সমান জয়-পরাজয় নিয়ে পঞ্চম স্থানে থাকা রাজশাহী কিংসের পয়েন্টও সমান। তবে তাদের নেট রান রেট রংপুরের চেয়ে কম (-০.৩৪৯)।

তালিকার ষষ্ঠ স্থানে আছে খুলনা টাইটান্স। শুরুতে কোনো জয়ের দেখা না পাওয়া দলটি ঢাকার দ্বিতীয় পর্ব শেষে নামের পাশে ২টি জয় যুক্ত করেছে। ৯ ম্যাচে ২ জয় আর ৭ পরাজয় নিয়ে দলটির পয়েন্ট ৪। ১ ম্যাচ কম খেলে ২ জয় ও ৬ পরাজয় মিলিয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার শেষে অবস্থান করছে সিলেট সিক্সার্স।

অনলাইন আপডেট

আর্কাইভ