বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

বিপিএল ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা প্রস্তুতিমূলক মহড়া

চট্টগ্রাম ব্যুরো : ঘড়ির কাঁটা তখন বিকেল চারটার ঘরে। নগরের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বিপিএল ম্যাচ। রংপুর রাইডার্সের হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস গেইলের দৃষ্টিনন্দন চার-ছয়ে আনন্দে মাতেয়ারা গ্যালারি ভর্তি দর্শক।   দর্শকদের হতবাক করে দিয়ে হঠাৎ গ্যালারি ও মাঠে মুহুর্মুহু বোমা বিষ্ফোরণ। কিছু বুঝে উঠার আগেই খেলোয়াডদের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেন সোয়াত টিম, র‌্যাব ও পুলিশ সদস্যরা। চারদিকে ঘিরে তাদের নিয়ে যান মাঠের বাইরে। না, এটা কোনো বাস্তব ঘটনা নয়। চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিপিএল ম্যাচকে সামনে রেখে বুধবার বিকেলে এভাবেই অনুষ্ঠিত হলো আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা প্রস্তুতিমূলক মহড়া।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ছাড়াও নগরের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু, জাকির হোসেন সড়কের ডায়াবেটিস হাসপাতাল মোড়, সাগরিকা মোড়সহ স্টেডিয়াম যাওয়ার সড়ক পথে এ নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় র‌্যাব, পুলিশ, সোয়াত টিম, এপিবিএন ও ফায়ার স্টেশনের প্রায় ৫০০ জন সদস্য অংশ নেন। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জানান, হোটেল থেকে মাঠে খেলোয়াড়দের আসা-যাওয়া থেকে শুরু করে সার্বক্ষণিক নিরাপত্তায় কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী। বিপিএল ঘিরে নগরজুড়ে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সোয়াট, বোমা নিষ্ক্রিয়করণ দল, ফায়ার সার্ভিস ইউনিটও প্রস্তুত থাকবে। সবমিলিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় পাঁচ হাজার সদস্য বিপিএল ঘিরে মাঠে থাকবে।

তিনি জানান, এর আগেও জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজসহ আন্তর্জাতিক বিভিন্ন দলের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছি আমরা। এরপরেও নিরাপত্তায় কোনো ত্রুটি রয়েছে কি না কিংবা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তা কীভাবে রোধ করা  হবে, এ জন্য মহড়ার আয়োজন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ