বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

৩০ ডিসেম্বরের নির্বাচন কোনো নির্বাচন হয়নি -মির্জা ফখরুল

মরহুম তোজাম্মেলের কবর জিয়ারত ও দোয়া করেন মির্জা ফখরুলসহ ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ

লালমনিরহাট সংবাদদাতা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন কোনো নির্বাচন হয়নি। মানুষ এ নির্বাচন প্রত্যাখান করেছে। বিএনপি প্রত্যাখান করেছে, ঐক্যফ্রন্ট প্রত্যাখান করেছে। ফলে এতে কে জিতেছে কে হেরেছে সেটা মূখ্য বিষয় নয়। আমরা গনতন্ত্র পণরুদ্ধারের লক্ষ্যে আবারো নির্বাচন চাই, পাতানো নির্বাচন বাংলাদেশের জনগণ মানে না। গতকাল সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের পূর্ব খলাইঘাট নামক স্থানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
লালমনিরহাটের বিএনপির কর্মী নিহত তোজাম্মেল হক প্রসঙ্গে ফখরুল বলেন, ২০১৮ইং সালের ৩০ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে ওই এলাকায় এক সংঘর্ষে নিহত বিএনপির কর্মী তোজাম্মেল হকের কবর জিযারত ও তার পরিবারের প্রতি সমবেদনা জানান। ওই সময় নিহত ব্যক্তি ইউনিয়ন বিএনপির পরিবার কল্যাণ সম্পাদক ছিলেন বলে দাবি বিএনপির। ‘আ.লীগের সন্ত্রাসীরা তাকে নির্বাচনের দিন নির্মমভাবে হত্যা করেছে। আমরা এ ঘটনার নিন্দা জানাই। এ সময় পরিবারের সদস্যদের হাতে অর্থ সহায়তা দেওয়া হয়। এদিকে নির্বাচনী ওই সংঘর্ষে আহত পূর্ব খলাইঘাট এলাকার বাসিন্দা আব্বাস, কবির, তফিজ, সামিউর, হারুণ, শাহ আলম, দেলওয়ার ও শাহ জাহানের হাতেও সহায়তার অর্থ তুলে দেওয়া হয়েছে।
মির্জা ফখরুল আরও বলেন, জনগণের কাছে মূখ্য বিষয় হচ্ছে তারা তাদের ভোটের অধিকার হারিয়েছে। তাদের ভোটের অধিকার ডাকাতি করা হয়েছে। আমরা আগেই বলেছি এ নির্বাচন বাতিল করে পুনরায় নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সারাদেশে হাজার হাজার বিএনপি নেতাকর্মী গ্রেফতার ও শতাধিক বিএনপির নেতাকর্মীর গুলি ও খুন জখম করে মেরে ফেলা হয়েছে। আমরা সকল হত্যার বিচার ও বেগম খালেদা জিয়ার মুক্তিসহ সকল বন্দী নেতাকর্মীদের মুক্তির দাবী জানাই।
ফখরুলের এ সফরে তার সাথে ছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, ড. জাফর উল্যা, লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, উপজেলা বিএনপির সদস্য সচিব একেএম মমিনুল হকসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ