শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

নদী থেকে ট্রলার ভর্তি ফ্যাইসা পোনা জব্দ ॥ সুন্দরবনে হরিণের চামড়া গোশত ও মাথা উদ্ধার

খুলনা অফিস : সুন্দরবন থেকে আট কেজি হরিণের গোশতসহ একটি চামড়া ও একটি মাথা উদ্ধার ও নদী থেকে ট্রলার ভর্তি ফ্যাইসা পোনা জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। শনিবার দিবাগত রাতে মংলা উপজেলার আমবাড়িয়া খাল সংলগ্ন এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়।
বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট বিএনভিআর আল-মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিনগত রাতে অভিযান চালিয়ে হরিণের মাথা, গোশত ও চামড়া উদ্ধার করা হয়। এসময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি। পরবর্তী আইনগত ব্যবস্থা নিতে উদ্ধার হওয়া হরিণের মাথা, গোশত ও চামড়া জোংরা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।
অপরদিকে সুন্দরবনের বিসিজি আউটপোস্ট নলিয়ান এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে আহরিত এক কোটি ৭২ লাখ পিস ফ্যাইসা পোনাসহ তিনটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ কোস্টগার্ড সদস্যরা। যার বাজার মূল্য প্রায় ৪ কোটি ৬৪ লাখ টাকা। গোপন সংবাদের ভিত্তিতে রোববার নলিয়ানের শিবসা নদী সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ট্রলার ও ফ্যাইসা পোনাগুলো জব্দ করা হয়।
কোস্টগার্ডের গোয়েন্দা কর্মকর্তা লেফটেনেন্ট বিএনভিআর আল মাহমুদ বলেন, জব্দ হওয়া নৌকা পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে দাকোপ উপজেলা মৎস্য অফিসে হস্তান্তর করা হয়েছে। ফ্যাইসা পোনা শিবসা নদীতে অবমুক্ত করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ