বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

রাজশাহীতে আগুনে পুড়ে নারী ও বাস চাপায় যুবক নিহত

রাজশাহী অফিস : রাজশাহীর দুর্গাপুরে আগুনে পুড়ে এক নারী ও গোদাগাড়ীতে বাস চাপায় এক যুবক নিহত হয়েছেন।
রাজশাহীর দুর্গাপুরে আগুনে পুড়ে ইয়ারজান বিবি (৩৫) নামের এক স্বামী পরিত্যক্তা নারী মারা যান। তিনি উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নের আড়ইল গ্রামের মাদব ম-লের মেয়ে। পুলিশ জানায়, আড়ইল গ্রামের স্বামী পরিত্যক্তা ইয়ারজান বাবার বাড়ি থেকে দিনমজুরি করতেন। গত রোববার ভোররাতে ইয়ারজান রান্না করার সময় চুলার আগুন থেকে তার গায়ে আগুন লাগে। এ সময় তিনি প্রাণে বাঁচতে বাড়ির পাশে পুকুর ঝাঁপ দেন। তাকে পুকুর থেকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি গত শনিবার বেলা ১১টার দিকে মারা যান। এদিকে, খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফনের জন্য ইয়ারজানের পরিবারকে আর্থিক ২০ হাজার টাকা সহায়তা প্রদান করেন।
সড়কে নিহত ১ : গতকাল রোববার সকালের দিকে রাজশাহী নগরীর কোর্ট স্টেশন এলাকায় দেশ ট্রাভেলসের যাত্রীবাহী একটি বাসের সাথে অটো রিক্সার ধাক্কা লাগে। এসময় অটোরিক্সায় থাকা যাত্রী রাজশাহীর গোদাগাড়ী থানা এলাকার মৃত বদরুদ্দীনের ছেলে আবদুর রাজ্জাক (৪০) ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া একই দিন দুপুর সাড়ে ১২ টার দিকে  নগরীর চৌদ্দপায়া ফায়ার সার্ভিসের সামনে দেশ ট্রাভেলস বাসের সাথে অটোরিক্সার ধাক্কা লাগে। এসময় অটো রিক্সায় থানা ৫ জন যাত্রী গুরুতর আহত হয়।
ইউপি চেয়ারম্যানের জেল
পরে জামিনে মুক্তি
অবৈধভাবে ফসলি জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের অভিযোগে রাজশাহীর দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলামকে কারাগারে পাঠানো হয়। পরে তিনি জামিনে মুক্তি পান।
গত শনিবার সন্ধ্যায় ৭ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পাল। তিনি জানান, অবৈধভাবে ফসলি জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের অভিযোগে এর আগে তাকে সতর্ক করা হয়েছিল। কিন্তু আইন অমান্য করে পুনরায় জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খনন করতে থাকায় শনিবার বিকেলে উপজেলার তিওরকুড়ি বিল এলাকায় অভিযান চালানো হয়। এরপর তাকে আটক করে দ-বিধির ১৮৬০ সালের গণউপদ্রব সৃষ্টি আইনের ২৯১ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদ- দেয়া হয়। শনিবার সন্ধ্যায় তাকে দুর্গাপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং রোববার সকালে কারাগারে পাঠানো হয়। তিনি রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর কবীরের আদালতে জামিনের আবেদন জানালে আদালত জামিন মঞ্জুর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ