শুক্রবার ১৭ জুলাই ২০২০
Online Edition

প্রিমিয়ার ফুটবলে মোহামেডান ও শেখ রাসেলের শুভ সূচনা

স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শুভ সূচনা করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের প্রথম খেলায় মোহামেডান ২-১ গোলে টিম বিজেএমসিকে হারিয়েছে। অপরদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে অনুষ্টিত অপর খেলায় শেখ রাসেল ক্রীড়া চক্র ১-০ গোলে আরামবাগকে হারিয়েছে।প্রায় শতাধিক দর্শকের উপস্থিতিতেহ ঢাকার মাঠে অনুষ্ঠিত মোহামেডান ও বিজেএমসির মধ্যকার খেলাটি ছিল প্রতিদ্বন্ধীতাপূর্ন। ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে গ্রুপ থেকেই বিদায় নিয়েছিল ঢাকা মোহামেডান। দুই টুর্নামেন্ট মিলিয়ে জয় ছিল মাত্র একটি। সেই মোহামেডানের লীগের শুরুটা হলো জয় দিয়ে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে মোহামেডান ২-১ গোলে টিম বিজেএমসিকে হারিয়েছে।

ম্যাচের প্রথমার্ধ ছিল ১-১। ৩৪ মিনিট ডান প্রান্ত থেকে গাম্বিয়ান ল্যান্ডিংয়ের ক্রস বক্সের মধ্যে এনকোচা কিংসলের ডাইভিং হেডে গোল করেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে বক্সের বাইরে থেকে দুর্দান্ত ফ্রি কিকে গোল বিজেএমসির উজবেকিস্তানের ওতাবেক।  ৮১ মিনিটে বিজেএমসি দশ জনের দলে পরিণত হয়। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় বিজেএমসির ক্যামেরুনের বাইবেক। 

লাল কার্ড হওয়ার পরও খেলোয়াড়দের মধ্যে বিবাদ চলতে থাকে। মোহামেডানের ল্যান্ডিংকেও হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি ভরতচন্দ্র। ইনজুরি সময়ে কাওসার আলী রাব্বির ক্রসে কিংসলে হেড করে মোহামেডানকে জেতান ২-১।

 মোহামেডান বৃটিশ কোচ হটিয়ে দেশি কোচ দিয়ে লীগের শুভযাত্রা করল। আলী আজগর নাসির তিন মৌসুম পর প্রিমিয়ার ফুটবলে কোচিংয়ে ফিরলেন। ফিরেই মোহামেডানকে জেতালেন। অনেকটা রাজসিক প্রত্যাবর্তনই হলো কোচ নাসিরের। নাসিরের প্রতিক্রিয়া,‘ মোহামেডানকে জেতাতে পেরে ভালো লাগছে। মোহামেডানের খেলা দেখিনি এই মৌসুমে। দল নিয়ে কাজ করার পর বুঝতে পেরেছি কি অবস্থা। ’ প্রায় তিন সপ্তাহ কাজ করার পর দল নিয়ে তার উপলব্ধি,‘ মধ্যমাঠে ভালো ফুটবলার তেমন নেই। ’

মোহামেডানের হয়ে কাল জোড়া গোল করেছেন নাইজেরিয়ান এনকোচা কিংসলে। বাংলাদেশের ফুটবলে সামম্প্র্রতিক সময়ে বেশ পরিচিত মুখ। ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল, মুক্তিযোদ্ধার হয়ে খেলেছেন। প্রথম ম্যাচে মোহামেডানকে জিতিয়ে তৃপ্তির ঢেকুর কিংসলের,‘ গোল করা আমার দায়িত্ব। মোহামেডান বড় ক্লাব। আমরা সেরা চারের মধ্যে থাকতে চাই। ’ জোড়া গোল করে এখন গোলদাতার তালিকায় উপরে স্থান করে নিলেন কিংসলে। লিগ শেষেও সবার উপরে থাকতে চান,‘ আমি সর্বোচ্চ গোলদাতা হতে চাই। গত আসর গুলোতে সর্বোচ্চ গোলদাতার দৌড়ে ছিলাম। ’

অনলাইন আপডেট

আর্কাইভ