সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

সিংড়ায় জমি নিয়ে বিরোধে সংঘর্ষে ১ নিহত ॥ আহত ১৫ জন

সিংড়া (নাটোর) সংবাদদাতা : জমির মালিকানা নিয়ে বিরোধের জেরে নাটোরের সিংড়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আলমঙ্গীর হোসেন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন উভয়পক্ষের অন্তত ১৫ জন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সিংড়া, নাটোর হাসপাতাল, রাজশাহী ও বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। গতকাল শুক্রবার দুপুর সোয়া দুইটার সময় উপজেলার ডাহিয়া ইউনিয়নের মাধা বাঁশবাড়িয়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আলমঙ্গীর হোসেন ওই গ্রামের মাহমুদ আলী প্রামানিকের ছেলে এবং কামাল মেম্বারের বড়ভাই।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফসলি জমির মালিকানা নিয়ে মাধা বাঁশবাড়িয়া গ্রামের কামাল মেম্বার ও কালাম প্রফেসরের মধ্যে পূর্ব বিরোধ ছিল। দুপুরে কালামের লোকজন বিরোধপূর্ণ ওই জমিতে পানি সেচ দিতে গেলে কামাল মেম্বার ও তার লোকজন বাধা দেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও উত্তেজনা বিরাজ করতে থাকে। এক পর্যায়ে উভয় পক্ষ ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরেন।
এসময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আলমঙ্গীর গুরুতর জখম হন এবং সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। আহতরা হলেন, কামাল (৪৫), আওয়াল (৪০), রাসেল (২৮), শাহীন (৩০), বাবু (৩০), আঃ সালাম (৫৫), রইচ উদ্দিন (৭০), আসাদ (৪৮), ভুট্টু (৪৪), সাঈদ (৫০), আবুল হোসেন (৭০), আলমাস (৩০)।
আলমঙ্গীরকে নাটোর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। অন্যদের সিংড়া, নাটোর সদর হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিংড়া থানার ওসি (তদন্ত) নেয়ামুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর চেষ্টা চলছে।
ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মীর আসাদুজ্জামান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ