শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

ইবনে সিনা মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

 

ইবনে সিনা মেডিকেল কলেজের এমবিবিএস কোর্স ২০১৮-২০১৯ ইং শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন প্রোগ্রাম গত ১০ জানুয়ারি ২০১৯ইং কলেজের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়। উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব কমোডর (অবঃ) এম. আতাউর রহমান। কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইবনে সিনা ট্রাস্টের সদস্য প্রশাসন অধ্যাপক ড. এ.কে.এম সদরুল ইসলাম, ট্রাস্ট সদস্য অধ্যাপক ড. চৌধুরী মাহমুদ হাসান এবং ট্রাস্ট সদস্য অধ্যাপক ডা. শাহ মোহাম্মদ বুলবুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবু খলদুন আল-মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে কমোডর (অব.) এম. আতাউর রহমান বলেন, সৎ, দক্ষ ও নৈতিকতা সম্পন্ন চিকিৎসক গড়ার মহান উদ্দেশ্য নিয়ে ইবনে সিনা মেডিকেল কলেজ ২০০৫ সালে প্রতিষ্ঠা লাভ করেছে। এই কলেজ থেকে পাসকৃত শিক্ষার্থীরা দেশ বিদেশের বিভিন্ন স¦নামধন্য চিকিৎসকা প্রতিষ্ঠানে দক্ষতার সাথে সেবা প্রদান করে যাচ্ছে। ফলে প্রতিষ্ঠানটির সুনাম দেশ তথা দেশের বাহিরেও উত্তোরত্তর বৃদ্ধি পেয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ. কে. এম সদরুল ইসলাম বলেন, ইবনে সিনা ট্রাস্ট বিগত তিন যুগেরও বেশি সময় ধরে তুলনামূলক কম খরচে সর্বস্তরের মানুষের জন্য আধুনিক ও উন্নততর স্বাস্থ্যসেবা প্রদান করে যাচ্ছে। আর ইবনে সিনা মেডিকেল কলেজ দক্ষ ও দেশপ্রেমিক ডাক্তার গড়ার ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ করেছে।

ট্রাস্ট সদস্য ও বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহ মোহাম্মদ বুলবুল ইসলাম নবীনদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসা শাস্ত্রে ইবনে সিনা একটি উজ্জল নক্ষত্রের নাম, ইবনে সিনা মেডিকেল কলেজে ভর্তির মধ্যে দিয়ে তোমরাও এই ইতিহাসের অংশ হতে পেরেছ। 

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: আব্দুস সবুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এনাটমী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: হাবিবুর রহমান, গাইনী এন্ড অব্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ফারহানা দেওয়ান। 

অনুষ্ঠানে শিক্ষক, সুধীমন্ডলী ও কর্মকর্তা-কর্মচারীসহ চার শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ