শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কালীগঞ্জে মাদক রিরোধী সচেতনতামূলক আলোচনা অনুষ্ঠিত

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা : জীবনকে ভালো বাসুন, মাদক থেকে দুরে থাকুন, কখনও মাদক সেবন করবো না। মাদকের সাথে জড়িত বিপদগামীদের আলোর পথে ফিরিয়ে আনবো এমন শপথ নিল ঝিনাইদহ কালীগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী নলডাঙ্গা ভূষন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
রোববার ঝিনাইদহ কালীগঞ্জের ঐতিহ্যবাহী সরকারী নলডাঙ্গা ভূষন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে প্রতিষ্ঠানটির মাঠে মাদক বিরোধী সচেতনতা সৃষ্টির আলোচনা সভায় তারা এমন শপথ গ্রহণ করে। মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদেরকে শপথ বাক্য পাঠ করান ঝিনাইদহের মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আজিজুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা। আরও বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী, প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস প্রমুখ। বক্তারা বলেন, ছাত্রজীবন থেকেই অনেক শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদের চোখ ফাঁকি দিয়ে ভয়াবহ মাদকসেবনের সাথে জড়িয়ে পড়ে। এরপর তাদের হয় অকালে মৃত্যু। আর পরিবারের সঙ্গী হয় সারাজীবনের কান্না। এটা থেকে রেহাই পেতে সকলকে সচেতন থাকতে হবে। সাথে সাথে অতিথিবৃন্দ মাদকদ্রব্যের নানা কুফল তুলে ধরে বক্তব্য রাখেন এবং যে কোন মূল্যে মাদককে কঠোর হাতে দমন করার প্রত্যয় ব্যক্ত করেন। 
বক্তারা আরো বলেন মাদকাসক্ত ব্যক্তি পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য প্রচন্ড ক্ষতিকর। সর্বগ্রাসী মাদক একটি সম্ভাবনাময় রাষ্ট্রকেও ধ্বংস করে দিতে পারে। যে কোন মূল্যে মাদকের ছোবল থেকে আমাদের আপন জন ও প্রিয় মাতৃভূমিকে বাঁচাতে হবে। তাই মাদকমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা। মাদকের ভয়াল গ্রাস থেকে যুবসমাজসহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকের বিরুদ্ধে নিজে সচেতন হতে হবে, অন্যকে সচেতন করতে হবে। মাদক জীবনকে কেড়ে নেয়, জীবনের স্বাভাবিক গতি ব্যাহত করে, ধীরে ধীরে পঙ্গুত্বের দিকে নিয়ে যায়। মাদক এমন মরণব্যাধি, আত্মঘাতীমূলক জীবন প্রবাহ, আত্মহননের অসৎ এবং কুৎসিত পথ, যা দুর্বিষহ করে জীবন, অন্ধকার আনে পরিবারে, ধ্বংস করে পারিবারিক সম্প্রীতি। তাই মাদক থেকে নিজে বাচুঁন অন্যকে বাচঁতে উৎসাহী করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ