বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধানশিক্ষকের বিরুদ্ধে অভিযোগ অফিস কক্ষে তালা

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা : দিনাজপুরের বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দুর্নীতি অনিয়মের  তদন্তের দাবিতে বিদ্যালয়ের প্রশাসনিক ভবনে  তালা বন্ধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা ।
রোববার বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন বিদ্যালয়ে পৌঁছানোর পর স্থানীয়রা একত্রিত হয়ে  প্রধান শিক্ষককে অফিস কক্ষ থেকে বের করে দেয়।
জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ায় প্রধান শিক্ষক আরমান হোসেন নিজের পকেটের কিছু লোকদেরকে নিয়ে  নতুন এডহক কমিটি গঠন করে।  প্রধান শিক্ষক আরমান হোসেন স্থানীয়  অভিভাবক  কাউকে না জানিয়ে তার পছন্দ মতো লোক দিয়ে এডহক কমিটি গঠন করেছেন। এ কারণে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষকের নাম ফলক ভেঙ্গে দিয়েছেন  প্রধান শিক্ষককে তার অফিস কক্ষ থেকে বের করে দিয়ে প্রধান শিক্ষকের কক্ষে তালা লাগিয়ে দিয়েছেন। স্থানীয় মেজবাউল হক জানায়, প্রধান শিক্ষক আরমান হোসেন তার দুর্নীতি আর অনিয়ম ঢাকার জন্য তার পছন্দনিয় কিছু লোকদের নিয়ে এডহক কমিটি গঠন করেছে। যাতে করে কেউ কোন দিন তার দুর্নীতির বিষয়ে কেউ জানতে না পারে । এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অর্জন বৎসরের প্রথম দিন বই উৎসব দিনে ছাত্র/ছাত্রীদের বিনামুল্যে বই বিতরণ করেননি। এবিষয়ে প্রধান শিক্ষকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন স্কুলের ভর্তি ও উন্নয়ন ফি পরিশোধ না করায় ছাত্র/ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়নি। স্থানীয় মানিক হোসেন জানান, প্রধান শিক্ষকের একক আধিপত্য বিস্তার করে বিদ্যালয়ের লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছে প্রধান শিক্ষক। প্রধান শিক্ষকের  অনিয়মের বিরুদ্ধে অন্য কোন শিক্ষক কথা বলতে পারে না। বিদ্যালয়ে লেখাপড়া তো হচ্ছে না। অনেক অভিভাবক তাদের ছেলে মেয়েদেরকে অন্য বিদ্যালয়ে ভর্তি করিয়ে দিচ্ছে। 
প্রধান শিক্ষক আরমান হোসেন জানান, স্থানীয় কিছু যুবক একত্রিত হয়ে তাকে তার অফিস থেকে লাঞ্ছিত করে  বের করে দিয়েছে। বিষয় মোবাইল ফোনে  প্রশাসনকে অবহিত করেছি। বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান জানান প্রধান শিক্ষকের মোবাইল ফোন পাওয়ার পর পুলিশ ঘটনা স্থলে পৌঁছে পরিবেশ শান্ত করেছে। বর্তমান পরিবেশ শান্ত অবস্থায় রয়েছে । কোন পক্ষ মামলা দায়ের করলে পুলিশ তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ