শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা : টঙ্গীতে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় গতকাল মঙ্গলবার পাঠ্যপুস্তক উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবীদ মাওলানা যাইনুল আবেদীন শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনেই নতুন বই তুলে দিলেন। বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই সরবরাহ করায় তিনি সরকারি কর্তৃপক্ষের প্রশংসা করে বলেন, সুনাগরিক ও আলোকিত জনসম্পদ গড়ে তুলার লক্ষে তা’মীরুল মিল্লাত মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছে। সেলক্ষেই আমরা এগিয়ে যাচ্ছি। এব্যাপারে সরকারের পাশাপাশি সকল শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা কামনা করে তিনি বলেন, কারোর গাফিলতির কারণে প্রতিষ্ঠানটি ধ্বংস হলে বা এর লক্ষ্য থেকে বিচ্যুত হলে মহান আল্লাহর কাছে তার জবাবদিহি করতে হবে। তিনি বলেন, সরকার সন্ত্রাস ও মাদক নির্মূলের চেষ্টা করছে। অপরদিকে অভিভাবকদের অজান্তেই সন্তানরা আধুনিক মোবাইল ফোন ব্যবহার করে চরিত্রভ্রষ্ট হয়ে যাচ্ছে। কোমলমতি সন্তানদের হাতে এসব মোবাইল ফোন তুলে না দেওয়ার জন্য তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, সরকার ও অভিভাবকরা যা চাচ্ছে আমরা তা পূরণ করতে সক্ষম হবো বলে আশা করছি।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, উপাধ্যক্ষ মাওলানা শফিক উল্লাহ আল-মাদানি, প্রফেসর আবুল কালাম আজাদ, মাদরাসার অভিভাবক সদস্য অ্যাডভোকেড মো. গোলাম মোস্তাফা প্রমুখ।

এছাড়া নতুন বছরের প্রথম দিন সকালে গাজীপুরের কালিয়াকৈরে লতিফপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের হাতে নতুন বই তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে বই বিতরণ উৎসব এ অনুষ্ঠাণে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম, এসএমসি সভাপতি মোঃ শাহজাহান মিয়া। এসময় শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এদিন জেলার ৭৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিভিন্ন বেসরকারি বিদ্যালয় ও কিন্ডারগর্টেনসহ পাঁচ লক্ষাধিক শিক্ষার্থীদের মধ্যে ২৬ লাখ ৫০ হাজার বই বিতরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ