বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বন্দরে মেরিন শিক্ষা সমাপনী অনুষ্ঠানে নৌ-সচিব

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুস সামাদ বলেছেন, আমাদের তরুণদের দক্ষ হিসেবে গড়ে তোলার জন্য ডিইপিটিসি অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের
অভিনন্দন জানাই। বৈদেশিক জাহাজসহ অভ্যন্তরীণ নৌযান এবং অন্যান্য সেক্টরে আমাদের ডিইপিটিসি ক্যাডাররা সুনামের সাথে কাজ করে আসছে। নৌপথ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক সময় নৌযান দিয়ে সাধারণ মানুষ চলাচল করত।
সম্প্রতি বন্দর থানার সোনাকান্দাস্থ মেরিন শিক্ষানবিশদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সচিব আরো বলেন, অভিভাবকরা সন্তানদের কারিগরি শিক্ষা গ্রহণ না করে ভুল করছেন। ভালোমানের মেকানিক্যাল বা ফিডার না থাকায় লক্ষাধিক টাকা বেতনে ভারতীয়দের এনে আমাদের এখানে কাজ করানো হচ্ছে। সড়ক পরিবহনের চেয়ে অভ্যন্তরীণ নৌপথে বেশী মালামাল পরিবহন করা হয়। প্রশিক্ষণার্থীরা দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে। অভিভাবকরা সন্তানদের কারিগরি শিক্ষা গ্রহণ না করিয়ে ভুল করছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিআইডব্লিউ টিএ চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক।
শিক্ষা সমাপনী অনুষ্ঠানে ডিইপিটিসি অধ্যক্ষ ক্যাপ্টেন মোঃ শাহজাহান বলেন, ১৯৭০ সালে ডিইপিটিসি প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ অঙ্গ প্রতিষ্ঠান। ২ হাজার ৭৪৬ জন ক্যাডেট এখান থেকে প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন নৌযানে কাজ করছে। নৌপরিবহন সেক্টরকে নিরাদপ রাখতে দক্ষ নাবিকের প্রয়োজন। শিক্ষা সমাপনী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডিইপিটিসি প্রশিক্ষক মোঃ মনোয়ার হোসেন ।

অনলাইন আপডেট

আর্কাইভ