বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

সংবিধান লঙ্ঘনের জন্য ইসির বিচার দাবি করছি -খোকন

স্টাফ রিপোর্টার: নির্বাচনের নামে নির্বাচন কমিশন (ইসি) ভোটার ও জাতির সঙ্গে প্রতারণা করেছে বলে মন্তব্য করেছেন নোয়াখালী-১ আসনে বিএনপির পরাজিত প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
গতকাল সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে নিজের নির্বাচনী এলাকার অভিযোগ জমা দিয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন খোকন।
বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, এই নির্বাচন কমিশন সংবিধান লঙ্ঘন করেছে। নির্বাচনের নামে ভোটার ও জাতির সঙ্গে প্রতারণা করেছে। সংবিধান লঙ্ঘনের দায়ে এক সময় এ কমিশনের বিচার হবে। সংবিধান লঙ্ঘনের জন্য আমি নির্বাচন কমিশনের বিচার দাবি করছি। জাতির সঙ্গে প্রতারণার জন্য এ নির্বাচনে নির্বাচন কমিশন, সরকার ও আদালত এক হয়ে গেছে।
খোকন বলেন, এক মাস দেখেছি আওয়ামী লীগের লোকেরা তা-ব করেছে। অস্ত্র প্রদর্শন করেছে । অস্ত্র উদ্ধারের জন্য নির্বাচন কমিশনে কয়েক বার আবেদন দিয়েছি। কোনো পদক্ষেপ নেয়নি ইসি। কোনো ভূমিকা পালন করেনি। এমনকি নির্বাচনের আগে ডিসি (জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা) ফোনই ধরেননি। সাধারণ ভোটাররা কেন্দ্রে যেতে পারেনি। সিল মারার খবর জানিয়েছি, টেলিফোন করেছি। সকালে ১০০টি ভোট কেন্দ্রের কোথাও এজেন্টদের প্রবেশ করতে দেয়নি। কোথাও ঢুকতে দিয়ে পরে আবার বের করে দিয়েছে আটক করেছে। আমার নির্বাচনী এজেন্ট গুরুতর আহত হয়েছেন।
বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, নির্বাচন কমিশন নোয়াখালী-১ সহ সারা দেশে সরকারের সঙ্গে আঁতাত করে নির্বাচন করেছে। দেশে মুরগি চুরি করলে বিচার হয়। তাদেরও বিচার হবে।
‘প্রতারক’দের কাছে কেন অভিযোগ জমা দিলেন- এমন প্রশ্নের জবাবে মাহবুব উদ্দিন খোকন বলেন, অভিযোগ দিয়ে গেলাম। কারণ এটা দলিল হিসেবে রেখে গেলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ