বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

প্রতিহিংসা প্রতিশোধের রাজনীতি নয় -কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে ভুল সংশোধন করে নতুনভাবে যাত্রা শুরু করবো। নতুন বছরে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবো। রাজনীতি জোয়ার ভাটার মতো। এ জোয়ার ভাটা দেখে উল্লসিত হবেন না। রাজনীতি প্রতিহিংসা ও প্রতিশোধের নয়।
গতকাল সোমবার সাড়ে ১১টায় নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ  উপজেলার বসুরহাট পৌরসভার রূপালী চত্বর এলাকায় নির্বাচন পরবর্তী সময়ে এলাকার জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।
 এ সময় উপস্থিত ছিলেন কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, কবিরহাট আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক এবং  কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ দলীয় নেতাকর্মীরা।
কাদের বলেন, বাংলাদেশে যে গণজোয়ার সৃষ্টি হয়েছিল সে জোয়ারের সোনালি ফসল হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের বিপুল বিজয়। এ বিজয়ে উল্লসিত বা উচ্ছ্বসিত হওয়া যাবে না।
নেতাকর্মীদের কোনও প্রকার বিজয় মিছিল বা আনন্দ উৎসব না করার নির্দেশ তিনি বলেন, ধৈর্যের সঙ্গে সংযত ও সংযমী হয়ে বিজয়ের আনন্দ উদযাপন করতে হবে। কারও সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। রাজনীতিতে যেমন জোয়ার আছে তেমন ভাটাও আছে। তাই এটাকে মনে রেখে ভবিষ্যতের দিকে এগোতে হবে। যেকোনও মূল্যে এ বিজয়কে সংযত ও সংহত করতে হবে।
তিনি বলেন, নির্বাচনের দিন কোনও কোনও এলাকায় কিছু কিছু সমস্যা হয়েছে। কিন্তু এই এলাকায় কোনও ধরনের সংঘর্ষ বা সহিংসতা হয়নি। আমরা কাজ করতে গিয়ে কিছু ভুল ত্রুটি হয়ে থাকতে পারে। সেই ভুল সংশোধন করা আমরা এগিয়ে যাবো। অতীতের অনেক বেদনা থাকা সত্ত্বেও আমরা প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করি না। প্রতিপক্ষের প্রতি প্রতিহিংসা দেখানো যাবে না। নেত্রীর যে মানসিকতা, মনোভাব ও নির্দেশনা তা নেতাকর্মীদের মেনে চলতে হবে।
ওবায়দুল কাদের বলেন, আমি যা ওয়াদা করেছি তা আবারও বাস্তবায়ন করার চেষ্টা করব। এ এলাকায় কর্মসংস্থান তৈরি ও বেকারত্ব দূর করব। আমি এ এলাকায় যে দুটি ওয়াদা করেছি, চাকুরি ও প্রতিটি ঘরে গ্যাস সংযোগ। তা বাস্তবায়ন করার চেষ্টা আজ থেকে শুরু করব। প্রতিপক্ষের সাথে খারাপ আচরণ করবেন না। বাক বিতন্ডায় জড়াবেন না। ধৈর্যের সাথে বিজয় উদযাপন করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ