বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বাংলাদেশে নির্বাচন পরবর্তী ভ্রমণ সতর্কতা ব্রিটেনের

স্টাফ রিপোর্টার : নির্বাচন পরবর্তী বাংলাদেশ নিয়ে ভ্রমণ সতর্কতা দিয়েছে ব্রিটেন। বলা হয়েছে, রাজনৈতিক র‌্যালি থেকে বিশৃংখল পরিস্থিতি সৃষ্টি হতে পারে এখনও। বিভিন্ন গ্রুপ এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোর মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়তে পারে। এর প্রেক্ষিতে ব্রিটিশ নাগরিকদের বড় ধরনের সমাবেশ ও রাজনৈতিক র‌্যালি এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে।
গতকাল সোমবার ব্রিটিশ সরকারের ওয়েবসাইটে এই ভ্রমণ সতর্কতা আপডেট করা হয়েছে। এতে বলা হয়েছে, বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৩০ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চালানোর সময় ও নির্বাচনের দিনে সহিংসতার খবর পাওয়া গেছে। এ ছাড়া নির্বাচনী প্রচারণার সময়ে রাজনৈতিক উদ্দেশে বিস্ফোরক দ্রব্য ব্যবহার করা হয়েছে।
এতে আরো বলা হয়েছে, বাংলাদেশে অন-এরাইভাল ভিসার  (পৌঁছামাত্র ভিসা) মেয়াদ সাধারণত এক মাস। কিন্তু ২৪শে ডিসেম্বর আমরা রিপোর্ট পেয়েছি যে, কিছু পর্যটককে কম মেয়াদী ভিসা দেয়া হয়েছে। ফলে ভিসার মেয়াদ উত্তীর্ণ হলে জরিমানার বিষয়ে সতর্ক করা হয়েছে ব্রিটিশ নাগরিকদের। পূর্বের মতো কক্সবাজারের উখিয়া ও টেকনাফে সফর করতে গেলে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে, বাংলাদেশে এখনও সন্ত্রাসীরা হামলা চালাতে পারে। সারাদেশে এমন ঝুঁকি রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ