বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

গ্রেপ্তারের পর মেডিকেল ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী নিখোঁজ

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফার্মগেট থেকে গ্রেপ্তারের পর মেডিকেল ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীসহ নিখোঁজ রয়েছে। গত শনিবার একটি মানবাধিকার সংগঠনের এক বৈঠক থেকে ফেরার পথে ফার্মগেট থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তাদের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। চার শিক্ষার্থী হলো এশিয়ান ইউনিভাসিটির বাংলা বিভাগের ৩য় বর্ষের ছাত্র আবু খালেদ মোহাম্মদ জাবেদ (২৫), স্টাম্পফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্র বোরহান উদ্দিন (২৬), মানারাত ইউনিভার্সিটি থেকে ফার্মেসির শেষ বর্ষের ছাত্র রেজাউল খালেক (২৪) ও ঢাকা ইউনানি আয়ুর্বেদিক মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র  সৈয়দ মমিনুল হাসান (২৭)।
জানা যায়, গত শনিবার বিকেলে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে মানবাধিকার সংগঠনের নির্বাচনী পর্যবেক্ষকদের ট্রেনিং প্রোগ্রাম ছিল। সেখান থেকে তারা মিরপুরে আসার সময় ফার্মগেট এলাকা থেকে সাদা পোশাকে পুলিশ তাদের আটক করে। কিন্তু গ্রেপ্তারের পর তেজগাঁওসহ বিভিন্ন থানায় তাদের বিষয়ে যোগাযোগ করা হলেও তাদের কোন খোঁজ পাওয়া যায়নি। পুলিশ তাদের আটকের বিষয়টি অস্বীকার করেছে।
 রেজাউলের পিতা আব্দুল খালেক, বোরহান উদ্দিনের পিতা আব্দুল মোতালেব, আবু খালেদ মোঃ জাবেদের পিতা আবু ইউসুফ মোঃ ইদ্রীস এক বিবৃতিতে বলেন, শিক্ষার্থীরা কোন অপরাধি নয়। তাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই। কোন কারণ ছাড়াই তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তেজগাঁও থানাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার কাছে আমরা যোগাযোগ করেছি। কিন্তু সবাই অস্বীকার করছে। আইন অনুযায়ী আদালতেও হাজির করেনি। যা আমাদের গভীরভাবে উদ্বিগ্ন করে ফেলেছে। আমরা আমাদের সন্তানদের নিয়ে শঙ্কিত। গ্রেপ্তারের পর দুদিন হয়ে গেলেও সন্তানদের সন্ধান না পাওয়ায় তাদের বাবা-মায়েরা এখন পাগলপ্রায়। আমরা অবিলম্বে আমাদের সন্তানদের সন্ধান দাবি করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ