বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

নির্বাচনের প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হয়েছে -ড. কামাল

গতকাল সোমবার ড. কামালের মতিঝিল চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : নির্বাচনের প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হয়েছে দাবি করেছে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে আগামী ৩ জানুয়ারি ঐক্যফ্রন্টের প্রার্থীসহ সকল বিরোধী দলের প্রার্থীরা নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করবেন এবং নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। নির্বাচনের প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হয়েছে দাবি করেছে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে আগামী ৩ জানুয়ারি ঐক্যফ্রন্টের প্রার্থীসহ সকল বিরোধী দলের প্রার্থীরা নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করবেন এবং নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।
গতকাল সোমবার রাতে নিজ চেম্বার মতিঝিলের অনুষ্ঠিত ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে একথা জানান ফ্রন্ট প্রধান কামাল হোসেন। উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্টিয়ারিং কমিটির সদস্যবৃন্দ।
লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচনের নামে নাটক সমগ্র দেশবাসী প্রত্যক্ষ করেছেন এবং তা হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন। একটি স্বাধীন দেশের নির্বাচনী ব্যবস্থাকে কীভাবে ধ্বংস করতে হয়েছে, তা বিশ্ববাসীকে দেখিয়েছে আওয়ামী লীগ এবং তাদের আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার।
কামাল হোসেন বলেন, কথিত এই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রকারান্তরে হেরেছে বাংলাদেশ ও তার ১৭ কোটি মানুষ। এর মধ্যদিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু আকাক্সিক্ষত গণতন্ত্রের। সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট কথিত নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানাই। তিনি বলেন, এই নির্বাচন বাতিল করে পুনঃ নির্বাচনের দাবিতে আগামী ৩ জানুয়ারি ঐক্যফ্রন্টের প্রার্থীগণসহ সকল বিরোধী দলের প্রার্থীগণ নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করবেন এবং কর্মসূচি ঘোষণা করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ