বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বর্তমান সরকার পুনঃনির্বাচিত হলে গণতন্ত্রের কোন অস্তিত্বই থাকবে না

রাজশাহী অফিস : রাজশাহীতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক সমাবেশে বক্তারা বলেছেন, বর্তমান সরকার পুনঃনির্বাচিত হলে গণতন্ত্রের কোন অস্তিত্ব থাকবে না। বক্তারা যে কোনো ত্যাগের বিনিময়ে ভোটাধিকার ও তার ফলাফল রক্ষার জন্য বিরোধী জোটের সংশ্লিষ্ট নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। গত মঙ্গলবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেণ্টারে অনুষ্ঠিত সমাবেশে তারা এসব কথা বলেন।
সম্মিলিত পেশাজীবী পরিষদ রাজশাহী শাখার সভাপতি অ্যাড. আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব এম আব্দুল্লাহ। বক্তব্য রাখেন ডক্টর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন অর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন অধ্যাপক আব্দুর রশিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক, ড্যাবের রাজশাহী জেলা সভাপতি ও সম্মিলিত পেশাজীবী পরিষদের রাজশাহী শাখার সহ সভাপতি ডা. ওয়াসিম হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সাবেক ভিসি ও সম্মিলিত পেশাজীবী পরিষদ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, রাবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক শামসুল আলম সরকার, রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের যুগ্ম সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, রাজশাহী আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি অ্যাড. জানে আলম, অধ্যাপক ড. মাসুদুল হাসান মুক্তা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সাবেক শ্রমিক নেতা অ্যাড. হোসেন আলী পিয়ারা ও বিএফইউজের কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাদিকুল ইসলাম স্বপন। সমাবেশে বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার আবারও নির্বাচিত হলে বাংলাদেশ থেকে চিরতরে গণতন্ত্রের কবর রচিত হবে। তাই যে কোনো ত্যাগের বিনিময়ে ভোটাধিকার ও তার ফলাফল রক্ষার জন্য বিরোধী জোটের সংশ্লিষ্ট নেতাকর্মীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার মতপ্রকাশ, গণমাধ্যম ও স্বাধীন সাংবাদিকতার ওপরও অব্যাহত চাপ সৃষ্টি করে চলেছে। ডা. মোস্তাক রহিম স্বপন বলেন, সবচেয়ে বড় লজ্জার বিষয় যে, স্বাধীনতার ৪৭ বছর পরও আমাদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে হচ্ছে। তিনি ভোটাধিকার রক্ষায় সরকারের অগণতান্ত্রিক কর্মকা-ের জবাব দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
গোদাগাড়ীতে বিএনপি’র
তিন নেতা আটক
রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলা বিএনপির সভাপতিসহ তিনজনকে আটক করেছে পুলিশ।  উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানা গেছে।
আটককৃতদের মধ্যে সোমবার দিবাগত রাতে উপজেলা বিএনপির সভাপতি আবদুস সালাম সাওয়াল, মঙ্গলবার সকালে গোদাগাড়ী পৌর সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল হক চৌধুরী আটক করা হয়। অন্যদিকে, উপজেলার বিভিন্ন এলাকায় গত সোমবার রাতে বিএনপির অফিস ভাংচুর ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করে বিএনপি।

অনলাইন আপডেট

আর্কাইভ