শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

বিসিএলে এনামুল-আল আমিনের সেঞ্চুরি তাইজুলের ৬ উইকেট

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট লিগের শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয় আর আল-আমিন। উত্তরাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলকে বড় লিড এনে দিয়েছে এনামুল হক বিজয় ও আল আমিনের সেঞ্চুরি। এছাড়া ৬ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। পূর্বাঞ্চলের এই স্পিনার ৬ উইকেট নিয়ে দাঁড়াতে দেননি মধ্যাঞ্চলকে। সিলেটে প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪২৫ রানে অলআউট হয় পূর্বাঞ্চল। জবাবে মধ্যাঞ্চল গুটিয়ে যায় ২২৪ রানে। ২০১ রানের লিড নিয়ে প্রতিপক্ষকে ফলো অনে না পাঠিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নামে পূর্বাঞ্চল।

 কোনও উইকেট না হারিয়ে ২ রানে গতকালের খেলা শেষ করেছে তারা। আবু জায়েদকে নিয়ে দিন শুরু করেন ৭৪ রানে অপরাজিত মাহমুদুল হাসান। তাকে ৬ রানের আক্ষেপে পোড়ান তাসকিন আহমেদ। ১৩৩ বলে ১১ চারে ৯৪ রানে আউট হন মাহমুদুল। একই ওভারে তাসকিন তার চতুর্থ উইকেট নিয়ে সমাপ্তি টানেন পূর্বাঞ্চলের ইনিংসের। ৮ উইকেটে ৩৮০ রানে দিন শুরু করেছিল তারা। জবাবে মধ্যাঞ্চল তাদের ৯ উইকেট হারায় স্পিনারদের কাছে। ৩১ ওভারে ৮ মেডেনসহ ৯২ রান দিয়ে ৬ ব্যাটসম্যানকে শিকার করেন তাইজুল। দুটি নেন নাঈম হাসান ও একটি পান খালেদ আহমেদ। অন্য উইকেটটি আবু জায়েদের। মধ্যাঞ্চলের ব্যাটিং দুর্দশার মধ্যে ঝলমলে ছিল পিনাক ঘোষের ৫১ ও মোসাদ্দেক হোসেনের ৫৭ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে রনি তালুকদার ও ইমরুল কায়েস সমান ১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১ উইকেটে ২১ রানে দিন শুরু করেছিল দক্ষিণাঞ্চল। শুরুতে দ্রুত কয়েকটি উইকেট হারালেও এনামুল ও আল আমিনের সেঞ্চুরি ও লম্বা দুটি জুটিতে ১১৪ রানের লিড নিয়ে মঙ্গলবারের খেলা শেষ করেছে তারা। উত্তরাঞ্চলের ২৯৩ রানের জবাবে দক্ষিণাঞ্চলের স্কোর ৫ উইকেটে ৪০৭ রান। দিনের শুরুতে ফজলে রাব্বি আর রকিবুল হাসান সমান ৯ রান করে ফিরে যান। ৫৭ রানে ৩ উইকেট হারানোর পর আল আমিনের সঙ্গে এনামুলের ১৭৬ রানের জুটিতে পথে ফেরে দক্ষিণাঞ্চল। আল আমিন ১১০ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লে মেহেদী হাসানের সঙ্গে এনামুলের আরেকটি একশ ছাড়ানো জুটিতে লিড নেয় দলটি। সেঞ্চুরি না করার আক্ষেপ নিয়ে মেহেদী বিদায় নিলে ভাঙে ১১৯ রানের এই জুটি। ৭৬ বলে ৭ চার ও ৩ ছয়ে করেন ৮৪ রান। ৯৬তম ওভারের দ্বিতীয় বলে নাহিদুল ইসলাম (২৬) আউট হলে দিনের সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা। ১৫৫ রানে অপরাজিত এনামুলের সঙ্গে তার জুটিটি ছিল ৫৫ রানের। ২৮৩ বলের ইনিংসে ১৩টি চার মেরেছেন এনামুল। উত্তরাঞ্চলের পক্ষে দুটি করে উইকেট    নেন এবাদত হোসেন ও সানজামুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ