শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

কোহলির আগ্রাসী চরিত্রে সমর্থন বোর্ডার

মাঠে ভারত অধিনায়ক বিরাট কোহলির আগ্রাসী চরিত্রের সমালোচনা  হচ্ছে। বিশেষ করে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ম্যাচে দল পরাজিত হওয়ার পর ভারতীয় অধিনায়কের সমালোচনাটা  আরো বেড়ে গেছে। এই অবস্থায় কোহলির পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও কিংবদন্তি অ্যালান বোর্ডার। কোহলির এমন আচরন তার খুবই পছন্দ। তাই কোহলিকে এমন আচরন ধরে রাখতেও বলেছেন বোর্ডার। 

অস্ট্রেলিয়ার গনমাধ্যমের একটি টকশোতে তিনি বলেন, ‘কোহলির এমন আগ্রাসী আচরন আমার খুব ভালো লাগে। এমন একজন ক্রিকেটারের অবশ্যই প্রয়োজন রয়েছে।’ শুধুমাত্র ব্যাট হাতে ২২ গজে বিধ্বংসী নন কোহলি। ফিল্ডার-অধিনায়ক হিসেবে বেশ বিধ্বংসী। প্রতিপক্ষের কোন ব্যাটসম্যানের আউটের পর আন্তর্জাতিক বা যেকোন আসরে যে ধরনের অঙ্গ-ভঙ্গি প্রদর্শন করেন কোহলি, সেটি চোখ এড়ায় না টিভি ক্যামেরা ও ভক্তদের। বড়-বড় দাড়িতে ভরা মুখে বিধ্বংসী এক রূপ দেখান কোহলি। চলমান অস্ট্রেলিয়া সফরে যেন আরও বেশি আগ্রাসী হয়ে উঠেছেন কোহলি। এতে কোহলিকে নিয়ে সমালোচনা এখন সর্বক্ষেত্রে। তবে বোর্ডার আছেন কোহলির সাথেই। কোহলির এমন আগ্রাসী আচরন খুবই উপভোগ করছেন তিনি, ‘ক্রিকেট অঙ্গনে এমন খেলোয়াাড়ের অবশ্যই প্রয়োজন আছে। তার মধ্যে দুর্দান্ত আবেগ-তেজ দেখা যায়। বর্তমানে কোহলি ছাড়া এ রকম চরিত্র কোথায়? সবাই নিজেদের পেশাদারিত্বকে বেশি প্রাধান্য দিচ্ছে। কোহলির এমন আচরন আমি উপভোগ করছি।’

 কোহলির এমন আচরন কখনও খেলার মাঠে বোর্ডার দেখননি বলেও জানান, ‘প্রতিপক্ষের কোনও উইকেটের পতন হলে কোহলির আবেগটা বোঝা যায়। এতটা আবেগ প্রবণ আমি অন্য কোনও অধিনায়ক বা খেলোয়াড়ের মাঝে দেখিনি।’ দলকে উজ্জীবিত ও দেশের প্রতি আবেগ থেকে কোহলি মাঠে এমন আগ্রাসী আচরন করেন বলে মনে করেন বোর্ডার, ‘কোহালি দেশ-বিদেশ সব মাঠেই জিততে চায়। কোহলির মতো দ্বিতীয় কেউ নেই যে নিজের আবেগকে এভাবে প্রকাশ করতে পারে। দলকে উজ্জীবিত রাখার চেষ্টা আছে অধিনায়ক কোহালির মধ্যে।’ ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ